বাউবির এসএসসি প্রোগ্রামের ফল প্রকাশ করা হয়েছে

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ২৫ এপ্রিল , ২০১৮ সময় ১১:২২ অপরাহ্ণ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) অধীনে ২০১৮ সালের এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের বিষয়ভিত্তিক ফল ও চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে।

এবার বাউবির এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের পরীক্ষায় ৭৭ হাজার ৯২৭ শিক্ষার্থী অংশ নেয় এর মধ্যে ২য় বর্ষে ৩৪ হাজার ২৮৮ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে ১৯ হাজার ৮৪৯ শিক্ষার্র্থী কৃতকার্য হয়। পাসের হার ৫৭ দশমিক ৮৯ ভাগ।

কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে একজন ‘এ’+, ২ হাজার ১০ জন ‘এ’, ৬ হাজার ৩৪ জন ‘এ-’, ৭ হাজার ৭০ জন ‘বি’, ৪ হাজার ৫২১ জন ‘সি’ এবং ২১৩ জন শিক্ষার্থী ‘ডি’ পেয়েছেন।

উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ১১ হাজার ৮৭ জন ছাত্র অর্থাৎ শতকরা ৫৪ দশমিক ৪১ এবং ৮ হাজার ৭৬২ জন ছাত্রী অর্থাৎ শতকরা ৬২ দশমিক ৯৯ ভাগ।

একই সঙ্গে ৪৩ হাজার ৩৯ জন ১ম বর্ষের শিক্ষার্থীর পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে। পরীক্ষা শেষ হওয়ার ৪৬ দিনের মধ্যে এ ফল প্রকাশিত হয়। এছাড়া (GPA) bou.ac.bd এবং ১ম ও ২য় বর্ষের ফলাফল exam.bou.edu.bd ঠিকানায় পাওয়া যাবে। SMS এর মাধ্যমে ফলাফল পাওয়ার জন্য boustudent ID (11digits without any space, for example 14010811001) লিখে বাংলালিংক-এ ২৭০০ এবং অন্যান্য অপারেটরে ২৭৭৭ এ SMS পাঠাতে হবে। বুধবার বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের তথ্য ও গণসংযোগ দফতর এ তথ্য জানিয়েছে।


আরোও সংবাদ