বাইশারীতে ৩৬৬ জন বয়স্ক ভাতা পাচ্ছেনা এক বছর

প্রকাশ:| শুক্রবার, ১৫ জুলাই , ২০১৬ সময় ০৮:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান ॥
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় বাইশারীতে দীর্ঘ ১২ মাস যাবৎ বয়ষ্ক ভাতা বিতরণ বন্ধ রয়েছে। ফলে অসহায় উপকারভোগীরা মানবেতর দিনযাপন করছে।
জানাগেছে, জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নে ৩৬৬ জন বৃদ্ধ ও বৃদ্ধা স্থানীয় কৃষি ব্যাংক থেকে বয়স্ক ভাতা উত্তোলন করে থাকেন। কিন্তু গত ১ বছর যাবত তারা বয়স্ক ভাতা পাচ্ছেনা।
ব্যাংক ম্যানেজার রশিদ আহমদ বলেন, এলপিও ঢাকা থেকে এ্যাডভাইজ না আসাতে ইচ্ছে থাকা স্বত্ত্বেও তিনি ভাতা দিতে পারছেন না। বয়স্ক ভাতার জন্য এলপিও ঢাকায় ১৫ই জুন ২০১৬ ইং স্মারক নং-৬৪৮, ২৬ শে এপ্রিল ২০১৬ইং-স্মারক ৫৬৩ মূলে দুটি চিঠি পাঠিয়েছেন ডাক বিভাগ ও কুরিয়ার যোগে। তারপরও কোন ধরণের উত্তর না পাওয়ায় বয়স্কদের ভাতা দেয়া সম্ভব হচ্ছে না।
বয়স্ক ভাতা প্রাপ্তদের মধ্যে মোঃ ওসমান গণি, মোস্তফা খাতুন, আব্দুল জব্বার, সোলতান আহমদ, আব্দুর রহমান, মোঃ সালেকসহ অনেকে বলেন, বয়স্ক ভাতা না পাওয়ায় তারা ঈদের আনন্দ থেকেও বঞ্চিত হয়েছেন। অর্থের অভাবে ঈদে নতুন কাপড় চোপড় পর্যন্ত কিনতে পারেননি।
নাইক্ষ্যংছড়ি সমাজ সেবা অধিদপ্তরে মাঠ কর্মকর্তা নুরুল আবছার বলেন, বয়স্ক ভাতা বন্ধ থাকার বিষয়টি নিয়ে কৃষি ব্যাংক ঢাকা অফিসে এলপিও’তে গিয়ে বলেছেন। কিন্তু তারপরও কোন কাজ হয়নি।
কৃষি ব্যাংক বান্দরবানের রিজিওনাল ম্যানেজার (আরএম) আশরাফুল বলেন, খোঁজ নিয়ে প্রয়োজনীয় নেয়া হবে।