বাংলাদেশ হেরে যায় ১৭ রানে

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ১৪ মার্চ , ২০১৮ সময় ১১:৩৩ অপরাহ্ণ

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফির পঞ্চম ম্যাচ ও নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। যখানে টসে জিতে ফিল্ডিং নেয় টাইগাররা। তবে ভারতের ছুড়ে দেওয়া ১৭৭ রানের লক্ষ্যে মুশফিকুর রহিম টানা দ্বিতীয় ম্যাচে হাফসেঞ্চুরি তুলে নিলেও দলকে এবার জয় এনে দিতে পারেননি। বাংলাদেশ হেরে যায় ১৭ রানে। এরই সঙ্গে ফাইনালে পৌঁছে যায় তিন ম্যাচ জেতা ভারত।

এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে অসাধারণ খেলে বাংলাদেশকে জয় এনে দেন মুশফিক। কিন্তু এদিন টপঅর্ডারের ব্যর্থতার পর তিনি একা আর দলকে টানতে পারেননি। শেষ পর্যন্ত ৫৫ বলে ৮টি চার ও এক ছক্কায় ৭২ রানে অপরাজিত থাকেন তিনি। বাংলাদেশ শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার খেললেও ৬ উইকেট হারিয়ে ১৫৯ রানের বেশি করতে পরেনি।

বাংলাদেশের ব্যাটিং ইনিংসে টানা ৩ ওভার করে টাইগারদের ৩ উইকেট তুলে নিলেন ভারতীয় স্পিনার ওয়াশিংটন সুন্দর। ইনিংসের দ্বিতীয় ওভারে ওপেনার লিটন দাশকে স্ট্যাম্পিং করে ফেরান ভারতীয় স্পিনার ওয়াশিংটন সুন্দর। ৭ বলে ৭ রান করেন ডানহাতি লিটন। এক ওভার পরে সুন্দরের দ্বিতীয় শিকার হন সৌম্য সরকার। ব্যক্তিগত ১ রানে বোল্ড হন তিনি। সর্বশেষ তামিম ইকবালকে বোল্ড করেন সুন্দর।

যুজভেন্দ্র চাহালের বলে দলীয় ৬১ রানে ক্যাচ দিয়ে বিদায় নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ২৩ বলে ২৭ রান করে শারদুল ঠাকুরের বলে বিদায় নেন সাব্বির রহমান। সাব্বিরের বিদায়ের পর টানা দ্বিতীয় ম্যাচে হাফসেঞ্চুরি তুলে নেন মুশফিকুর রহিম। ১৯তম ওভারে মোহাম্মদ সিরাজের বলে ক্যাচ দিয়ে ৭ রানে বিদায় নেন মেহেদি হাসান মিরাজ।

এর আগে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৭৬ রান করেছে ভারত।
ভারতের হয়ে সর্বোচ্চ ৮৯ রান করে ইনিংসের শেষ বলে রান আউট হন রোহিত শর্মা। ৬১ বলে ৫টি চার ও সমান ছক্কায় নিজের ইনিংস সাজান রোহিত।

দলীয় ১০ম ওভারের পঞ্চম বলে ওপেনার শিখর ধাওয়ানকে ব্যক্তিগত ৩৫ রানে সরাসরিবোল্ড করেন রুবেল হোসেন। ২৭ বলে ৫টি চার ও একটি ছক্কায় হাঁকান ধাওয়ান। আর ইনিংসের শেষ ওভারে সুরেশ রায়কে ঐ রুবেলই শিকার করেন। ৩০ বলে ৪৭ করা রায়না সৌম্য সরকারকে ক্যাচ দেন। ৫টি চার ও ২টি ছক্কা হাঁকান তিনি।
বাংলাদেশি বোলারদের মধ্যে ৪ ওভারে ২৭ রানের বিনিময়ে ২টি উইকেট নেন রুবেল হোসেন। তিনি রোহিতকে রান আউটও করেন।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার সন্ধ্যা সাড়ে সাতটায় খেলাটি শুরু হয়। টুর্নামেন্টে এ নিয়ে দ্বিতীয়বার মুখোমুখি দু’দল।