বাংলাদেশ সফর পর্যালোচনার সিদ্ধান্ত পিসিবির

প্রকাশ:| রবিবার, ১৪ জুন , ২০১৫ সময় ০৬:২১ অপরাহ্ণ

বাংলাদেশ সফরে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর একমাত্র টি-টোয়েন্টিতেও দাঁড়াতে পারেনি পাকিস্তান। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশেরও নিচে নেমে গেছে ১৯৯২ বিশ্বকাপ চ্যাম্পিয়নরা। গত বছর থেকেই দুরবস্থার ভেতর দিয়ে যাওয়া পাকিস্তানের ক্রিকেট নিয়ে ভীষণ চিন্তিত দেশটির ক্রিকেট বোর্ড পিসিবি। সমস্যার সমাধানে বাংলাদেশ সফর পর্যালোচনা করে দেশের ক্রিকেট-উন্নয়নের সিদ্ধান্ত নিয়েছেন পিসিবির কর্মকর্তারা।

গত এপ্রিলে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে নয় নম্বরে নেমে যাওয়ায় ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে পাকিস্তানের অংশগ্রহণ অনিশ্চিত। ওয়ানডের দ্বিতীয় সেরা এই টুর্নামেন্টে র‍্যাঙ্কিংয়ের সেরা আটটি দল অংশ নেওয়ার সুযোগ পায়। চ্যাম্পিয়নস ট্রফিতে খেলতে হলে আগামী ৩০ সেপ্টেম্বর আটের মধ্যে থাকতেই হবে পাকিস্তানকে।

দলকে সাফল্যের পথে ফেরানোর লক্ষ্যে একটি কমিটি গঠন করেছে পিসিবি। প্রথমে এ কমিটির বিশ্বকাপে পাকিস্তানের পারফরম্যান্স পর্যালোচনা করার কথা ছিল। কিন্তু বিশ্বকাপের পাশাপাশি বাংলাদেশ সফরের ব্যর্থতার কারণ খতিয়ে দেখারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, ‘কমিটি কিছু কিছু জায়গা চিহ্নিত করে সেসব জায়গা আরো শক্তিশালী করার ব্যাপারে একমত হয়েছে। যার মধ্যে আছে ফিল্ডিং ও ফিটনেস, দলের মধ্যে ইতিবাচক সংস্কৃতি, কৌশলগত ভাবনা ইত্যাদি।’

এখন থেকে প্রতিটি সফর ও সিরিজ শেষে খেলোয়াড় ও দলের প্রত্যেক কর্মকর্তার পারফরম্যান্স পর্যালোচনা করা হবে বলেও বিবৃতিতে জানানো হয়েছে।


আরোও সংবাদ