বাংলাদেশ রুদ্রপাল সমিতির বৃহত্তর কুমিল্লা জেলা সম্মেলন

প্রকাশ:| রবিবার, ১৯ মার্চ , ২০১৭ সময় ১১:৫৬ অপরাহ্ণ

১৮ মার্চ কুমিল্লা বিজয়পুর শিববাড়ী প্রাঙ্গণে পোটারী অফিসের সম্মেলন কক্ষে পোটারীর সভাপতি শ্রীযুক্ত তাপস কান্তি পালের সভাপতিত্বে বৃহত্তর কুমিল্লা জেলা রুদ্রপাল সমিতির সম্মেলন-২০১৭ অনুষ্ঠিত হয়।
সম্মেলনের প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রুদ্রপাল সমিতির মহাসচিব শ্রী মিলন কান্তি রুদ্র (অবঃ কাষ্টম কর্মকর্তা)। পবিত্র গীতা পাঠের মাধ্যমে সম্মেলনের শুভারম্ভ হয়। শুরুতেই জাতীর জনক বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস স্মরণে জাতীয় সঙ্গীতের মাধ্যমে সম্মেলনের ১ম পর্ব আরম্ভ হয়।
সম্মেলনের সঞ্চালনার দায়িত্বে ছিলেন সমীর চন্দ্র রুদ্রপাল, সম্মেলনে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন শিববাড়ী পরিচালনা কমিটির সভাপতি মাষ্টার মনিন্দ্র চন্দ্র রুদ্রপাল, সজল কান্তি পাল, রাজমোহন পাল, খোকন চন্দ্র পাল, শংকর চন্দ্র রুদ্রপাল, কুমিল্লা।
কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে বিশেষ অথিতি হিসাবে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় সাংগঠনিক সচিব আশীষ রুদ্র, অর্থ সচিব স্বপন রুদ্র, দপ্তর সচিব মিলন রুদ্র, প্রচার ও প্রকাশনা সচিব সাধন বিকাশ পাল, সহ-মহাসচিব ললিত রুদ্র, ফেনী জেলার সভাপতি হারাধন পাল, লক্ষীপুর জেলা প্রতিনিধি বিশ্বজিত পাল, চট্টগ্রাম দক্ষিণ জেলা সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী অমল রুদ্র, ও নিবারণ রুদ্র, রাজিব রুদ্র।
প্রধান অতিথি মহাসচিব মিলন রুদ্রের বক্তব্যে বলেন- আজকের শুভ দিনে বাংলার মাটিতে বঙ্গবন্দুর জন্ম না হলে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামের একটি দেশ অংকিত হতো না। কোন এক শুভ মূহুর্তে আমাদের সম্প্রদায়ে সনাতনী জ্ঞানতাপস স্বধর্ম সারথী স্বজাতীর সূর্য়্য শ্রেষ্ট অধ্যক্ষ প্রফেসর শ্রী অর্ধেন্দু বিকাশ রুদ্্েরর জন্ম না হলে “বাংলাদেশ রুদ্রপাল সমিতির সৃষ্টি হতো না। তিনি আরো বলেন-কেন্দ্রীয় কমিটির প্রাণ স্থল হবে বিজয়পুর শিববাড়ী পোটারী অঙ্গন। তিনি কুমিল্লা জেলা কমিটির পূর্ণাঙ্গ সহযোগীতায় ঢাকায় বিক্রমপুরে এই সমিতির কার্য্যক্রম প্রসারিত করার জন্য প্রস্তাব রাখেন। সম্মেলনের ২য় পর্বে কুমিল্লা রুদ্রপাল সম্প্রদায় অধ্যুষিত ৩৩টি গ্রামের সমন্বয়ে সুনীল চন্দ্র পালকে সভাপতি, দীপক চন্দ্র পালকে সাধারণ সম্পাদক ও প্রিয়লাল পালকে অর্থ সম্পাদক করে ৩৩ সদস্য বিশিষ্ট কার্য্যকরি কমিটি ও ১৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়।


আরোও সংবাদ