বাংলাদেশ-ভারত-পাকিস্তান পিপল্স ফোরাম’র সম্মেলন সম্পন্ন

প্রকাশ:| শনিবার, ১৮ মার্চ , ২০১৭ সময় ১১:৫৭ অপরাহ্ণ

১৮ মার্চ শনিবার চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনায়তনে বাংলাদেশ-ভারত-পাকিস্তান পিপল্স ফোরাম, ‘বাংলাদেশ চ্যাপ্টার’ এর সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফোরামের সেক্রেটারি জেনারেল মাঈন উদ্দীন খান বাদল এমপি।

ফোরামের সহ-সভাপতি মাহমুদুর রহমান বাবু’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. জিনোবোধি ভিক্ষু, ফোরাম নেতা শংকর তালুকদার, সোহরাব হোসেন, অধ্যক্ষ সমীরণ চৌধুরী। সুচনা বক্তব্য রাখেন সংগঠনের জেনারেল সেক্রেটারি বাবু ভানু রঞ্জন চক্রবর্ত্তী। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জয়েন্ট সেক্রেটারি সিরাজুল ইসলাম রনি।
সম্মেলনে ভানুরঞ্জন চক্রবর্ত্তীকে সভাপতি ও সিরাজুল ইসলাম রনিকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ ভারত-পাকিস্তান পিপল্স ফোরাম, ‘বাংলাদেশ চ্যাপ্টার’ এর কমিটি ঘোষণা করা হয় এবং একই সম্মেলনে চট্টগ্রাম জেলা পিপলস্ ফোরামের কমিটি ঘোষণা করা হয়। চট্টগ্রাম জেলা কমিটি যুগ্ম আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন ও অধ্যক্ষ সমীরণ চৌধুরীকে যুগ্ম আহ্বায়ক হিসেবে ঘোষণা করেন। কমিটি আগামী তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার দায়িত্ব অর্পন করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে সাংসদ মঈনুদ্দীন খান বাদল বলেন, জঙ্গিবাদ, মৌলবাদ মুক্ত দক্ষিণ এশিয়া গড়ে তুলতে জনগণের ঐক্য অত্যন্ত জরুরী। এই লক্ষ্য বাস্তবায়নে ফোরাম ইতিমধ্যে কাজ শুরু করেছে। আগামী দিনগুলোতে এর কার্যক্রম আরও বিস্তৃতি লাভ করবে বলে আশা ব্যক্ত করেন।


আরোও সংবাদ