বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির ন্যায্য দাবী পূরণ করা হবে

প্রকাশ:| শনিবার, ২৬ আগস্ট , ২০১৭ সময় ০৫:২৯ অপরাহ্ণ

বাপুস চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সভা ও অভিষেক অনুষ্ঠানে মেয়র আ জ ম নাছির উদ্দিন

বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সভা, অভিষেক ও মেজবান অনুষ্ঠানে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, পুস্তক প্রকাশক ও বিক্রেতা উভয়ে দেশ গঠন ও উচ্চ শিক্ষায় অবদানের দাবীদার। পুস্তক মানুষকে সহনশীলতা শিক্ষা দেয়, উন্নত জীবন গঠনে সহায়ক ভূমিকা পালন করে। তিনি আরো বলেন, পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির ন্যায্য দাবী গুলো পর্যায়ক্রমে সমাধান করা হবে। চট্টগ্রামের যে কোন এলাকায় সমস্যা সৃষ্টি হলে আমাকে জানাবেন আমি তা সমাধানের চেষ্টা করবো
অদ্য সকাল ১১টায় বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সভা, অভিষেক ও মেজবান অনুষ্ঠান জেলা শাখার সভাপতি এ এম এম সাহাবুদ্দিনের সভাপতিত্বে নগরীর প্যারাগন সিটি কনভেনশন হলে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আ জ ম নাছির উদ্দিন। বিষেশ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাপুস,কেন্দ্রীয় কমিঠির সহ সভাপতি আলমগীর মল্লিক ও মো: শরিফুল আলম। স্বাগত বক্তব্য রাখেন শাখার সাধারন সম্পাদক কাজী ছাবের আহমদ,বক্তব্য রাখেন, জামে মসজদি সমতিরি সভাপতি ফজল আহমদ হারুন, জেলা শাখার সহ সভাপতি যথাক্রমে এ কে এম নুর হোসাইন, শ্রী মন্টু কুমার দে, এস. এম.লুৎফর রহমান. রেজাউল করিম, এস.এম.শাহেদুল ইসলাম, আবু ইউসুফ সিরাজুর রহমান।
অনুষ্ঠানে বাপুস নেতারা বলেন, অষ্টম শ্রেণী অনুশীলন মূলক সহায়ক গ্রন্থের উপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে হবে এবং শিক্ষা প্রতিষ্ঠানে বইসহ শিক্ষা সামগ্রী বিক্রয় বন্ধের জন্য প্রশাসনকে সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করতে হবে। বক্তারা বলেন, অভিভাকদের স্বার্থে সব ধরণের বইয়ের মুল্য কমাতে সমিতির প্রতি দাবী জানান বিক্রেতারা।