বাংলাদেশের উন্নয়ন আজ বিশ্ব মাঝে মডেল

প্রকাশ:| বুধবার, ২৮ সেপ্টেম্বর , ২০১৬ সময় ০৯:২৬ অপরাহ্ণ

সি এস বি এইচ এর নবীণ বরণ অনুষ্ঠানে সিডিএ চেয়্যারম্যান আবদুচ ছালাম
%e0%a6%ac%e0%a6%be%e0%a6%82%e0%a6%b2%e0%a6%be%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b6%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%89%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a8%e0%a7%9f%e0%a6%a8-%e0%a6%86%e0%a6%9c-%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%b6

জীবনকে গড়তে এখনি উপযুক্ত সময়। আজকের এ প্রজন্ম আগামী দিনের জাতির কর্ণধার। যারা আগামী প্রজন্মকে দক্ষ ও যোগ্য নাগরিক হিসাবে গড়ে তোলার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তাদের কাছে আমরা ঋণী। শিক্ষাকে ব্যবসা নয় বরং মহতি পেশা হিসেবে গ্রহণ করে সি এস বি এইচ এর শিক্ষকরা সুনামের সাথে শিক্ষা প্রতিষ্ঠান পরিচালিত করে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে যে দৃষ্টান্ত স্থাপন করেছে তার মধ্যে সি এস বি এইচ অন্যতম। প্রতিষ্ঠার ৬ বছরে কলেজটির ঈর্ষনীয় সাফল্য প্রশংসার দাবিদার। গতকাল ২৭/৯/২০১৬ইং মঙ্গলবার নগরীর থিয়েটার ইনিস্টিটিউট মিলয়ানতনে কলেজ অফ সায়েন্স বিসনেজ এন্ড হিউমেনিটিজ (সি এস বি এইচ) এর নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিডিএ চেয়্যারম্যান আলহাজ্ব আবদুস সালাম এই কথা বলেন। কলেজের বাংলা বিভাগের প্রভাষক আহসুনাল হক হানিফের সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ১৫নং বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর জনাব গিয়াস উদ্দিন, প্রধান বক্তা ছিলেন সি এস বি এইচ এর চেয়্যারম্যান জনাব মেহরাব মাসুক, অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ডাঃ আবু ইউসুফ চৌধুরী, পরিচালক ফাহিমা জিসান, অধ্যাপক মোঃ নুরুল হুদা, অধ্যাপক শহীদুল্লাহ, মাহবুবুল আলম চিশতী, অধ্যাপক মুজাহিদ হুসাইন, এস এস বি এইচ এর অধ্যক্ষ অজিত প্রসাদ চৌধুরী ও নবীন বরণ অনুষ্ঠানের আহবায়ক সি এস বি এইচ এর অধ্যক্ষ অজিৎ কুমার শীল।
প্রধান অতিথি আরো বলেন, তোমরা ভাগ্যবান। তোমাদের হাতে এখন ইন্টারনেট, ল্যাপটপ ও মোবাইল। বড় বড় মনীষীরা তোমাদের শিক্ষক। আমাদের যুগের সে সব সুযোগ সুবিধা ছিলনা। শহীদদের আতœদানে আমরা যে স্বাধীন সার্বভৌম দেশ পেয়েছি তা রক্ষা এবং তাদের স্বপ্ন বাস্তবায়নের দায়িত্ব তোমাদের হাতে। জাতির জনককে হত্যার মধ্য দিয়ে সে স্বপ্ন বারবার বাধাগ্রস্থ হয়েছে। আজ সময় এসেছে জাতির জনকের সেই স্বপ্নের সোনার বাংলা গড়ার। বাংলাদেশের উন্নয়ন আজ বিশ^ মাঝে মডেল। এই ভবিষ্যৎ প্রজন্ম বির্নিমানের জন্য নিরলস কাজ করছে এবং কলেজটিকে কয়েক বছরের মধ্যে সাফল্যর স্বর্ণ শিকড়ে নিয়ে যাচ্ছে তাতে এটাই প্রতিয়মান হয় কলেজটি অচিরে চট্টগ্রামের অন্যতম শিক্ষা প্রতিষ্টান হিসেবে স্থান করে নিবে। সেইদিনটি আর দূরে নয়। আলোচনা শেষে কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।