বাঁশখালী থেকে অস্ত্রসহ ১৫ ডাকাতকে গ্রেফতার

প্রকাশ:| শুক্রবার, ২৭ সেপ্টেম্বর , ২০১৩ সময় ১০:৪২ অপরাহ্ণ

দুর্ধর্ষ ডাকাতচট্টগ্রামের বাঁশখালী উপজেলা থেকে অস্ত্রসহ ১৫ ডাকাতকে গ্রেফতার করেছে কোস্টগার্ড।চট্টগ্রামে অস্ত্রসহ ১৫ ডাকাত গ্রেফতার

কোস্টগার্ড পূর্ব জোনের জনসংযোগ কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার মাসুদুল ইসলাম জানান, শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল পর্যন্ত কক্সবাজার সীমান্তের ছনুয়া গ্রাম ও সাগরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

তারা হলেন- জলদস্যু আব্দুল হাকিম ওরফে বাইশ্যা ডাকাতের ভাই আব্দুর রহিম, বোন রহিমা আক্তার ওরফে রহিমা ডাকাত, ছেলে হেকাফ উদ্দীন, তাদের সহযোগী মো. হোসাইন, আবু হানিফ, রবি আলম, বেলাল উদ্দীন, আলী আকবর, শিহাব উদ্দীন, মো. আহসান, আহমদ উল্লাহ, জামাল উদ্দীন, সৈয়দা, রোকাইয়া এবং হানিফা।

তাদের মধ্যে হোসাইনের বিরুদ্ধে হত্যাসহ বিভিন্ন থানায় ৩১টি এবং আহমদ উল্লাহর বিরুদ্ধে দু’টি হত্যাসহ চারটি মামলা রয়েছে বলে জানিয়েছন লে. ক. মাসুদুল ইসলাম।

তিনি জানান, বাইশ্যা ডাকাতকে ধরতে শুক্রবার বাঁশখালীতে দু’টি গ্রুপে ভাগ হয়ে জল ও স্থলে একযোগে অভিযান চালায় কোস্টগার্ড। সাগরে অভিযান চালিয়ে হোসাইন এবং তার ভাই ও ছেলেসহ আটক করা হয় ৯ জনকে।

লে. কমান্ডার মামুনুর রশীদের নেতৃত্বে আরেক দলটি ছনুয়া গ্রামে অভিযান চালিয়ে বাইশ্যা ডাকাতের সেকেন্ড-ইন-কমান্ড আহমদ উল্লাহ ও বোন রহিমাসহ ছয়জনকে আটক করে। এসময় সেখান থেকে দু’টি এলজি ও ১০টি রামদা উদ্ধার করা হয়।

আটকের পর তাদের কর্ণফুলী কোস্টগার্ড সদর দফতরে নিয়ে আসা হয়। তাদের বাঁশখালী থানায় হস্তান্তর করা হবে বলে জানান মাসুদুল ইসলাম।