বহিস্কৃত তথ্য কর্মকর্তার অস্ত্রের আঘাতে আহত ২

প্রকাশ:| রবিবার, ১১ অক্টোবর , ২০১৫ সময় ১১:১৬ অপরাহ্ণ

খাগড়াছড়িতে বহিস্কৃত জেলা তথ্য কর্মকর্তার দাঁর আঘাতে গুরুত্বর আহত হয়েছে দুইজন। আজ রোববার বেলা ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের মূল ফটকে এঘটনা ঘটে। আহতরা হলেন খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাসিন্দা মোঃ হান্নান(৭০) ও জেলা সদরের মাস্টারপাড়ার মোঃ জাহাঙ্গীর প্রকাশ জাহাঙ্গীর মিস্ত্রি(৬৫)। বহিস্কৃত জেলা তথ্য কর্মকর্তার হলেন মোঃ আনোয়ার হোসেন। তিনি দীর্ঘ দিন খাগড়াছড়ি জেলায় তথ্য কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। ব্রাক্ষণবাড়িয়ায় একটি হত্যা মামলায় তাকে বহিস্কার করা হয়। বহিস্কারের পর থেকে সে খাগড়াছড়ি জেলায় বসবাস করত।
প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টার দিকে আদালত ভবনের মূল ফটকে বসে অংটি বিক্রী করছিল এক ফেরীওয়ালা। তখন এক লোক লাঠি ও দাঁ হাতে নিয়ে এসে ফেরীওয়ালা মোঃ হান্নানকে উপর্যপুরি কুপানো শুরু করে। তখন পাশে থাকা জাহাঙ্গীর তাকে উদ্ধারের এগিয়ে গেলে তাকেও কুপিয়ে জখম করে ঘাতক মোঃ আনোয়ার হোসেন। পরে উপস্থিত জনতা তাকে ধরে ফেলে এবং পুলিশে সোর্পদ করে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শামসুদ্দিন ভূইয়া বলেন, আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। সাবেক জেলা তথ্য কর্মকর্তাকে উপস্থিত জনতায় উদ্ধার করে পুলিশে সোর্পদ করেছে। আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আহতদের মাথা, হাত ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।
চিকিৎসক রাজর্ষী চাকমা বলেন, আহতদের মধ্যে মোঃ হান্নানের অবস্থা আশঙ্কাজনক। তার বাম হাতে ও বিভিন্ন স্থানে গুরুত্বর জখম রয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।