বসত ঘরের মাটিতে ১৬ দিন ধরে আগুন

প্রকাশ:| শুক্রবার, ৯ সেপ্টেম্বর , ২০১৬ সময় ১১:২৩ অপরাহ্ণ

হাটহাজারী উপজেলার ১৪ নং শিকারপুর ইউনিয়নে একটি বসত ঘরের মাটিতে ১৬ দিন ধরে আগুন জ্বলছে। আর এ আগুন দেখতে এলাকার উৎসুক জনতা প্রতিদিন ভিড় করছে বাড়িটিতে। উপজেলার শিকারপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের কুয়াইশ এলাকার সল্ল্যার বাড়ির মরহুম সেকান্দর মিয়ার পুত্র অলি আহম্মদের ঘরে এ ঘটনা ঘটেছে। পরিবারের পক্ষ থেকে বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সদস্যদের জানালে তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। ইউপি চেয়ারম্যান ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তা, মদুনাঘাট পুলিশ ফাঁড়ি ও ফায়ার সার্ভিসকে জানান।
বসত ঘরের মাটিতে ১৬ দিন ধরে আগুন
ঘটনাস্থল ঘুরে অলি আহম্মদের পরিবার ও স্থানিয়দের সাথে কথা বলে জানাযায় , গত ২৫ আগস্ট রাত আনুমানিক আটটার সময় হঠাৎ বিদ্যুৎ চলে গেলে মোমবাতি জ্বালাতে দিয়াশলাইয়ের কাঠি জ্বালিয়ে ঘরের মেঝেতে ফেললে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। তখন পরিবারের লোকজনের মধ্যে আতংক দেখা দেয়।এসময় তাদের শোর চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পরবর্তীতে এখানে বাতাসের মত শোঁ শোঁ আওয়াজ শোনা যায়।এ সময় আবারও ম্যাচ দিয়ে আগুন জ্বালালে পুনরায় আগুন জ্বলে উঠে। রাতভর এ ঘটনা চলতে থাকে। পরদিন বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সদস্যদের জানানো হলে তারা ঘটনাস্থলে যান। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা পরীক্ষা করে গ্যাসের আলামত দেখতে পান। এখন আগুন দেখতে প্রতিদিন উৎসুক জনতা বাড়িটিতে ভিড় করছে। সেখানে বাতাসের মত শোঁ শোঁ শব্দ করে মাটি থেকে গ্যাস নির্গত হচ্ছে। ম্যাচের কাঠি মারলে আগুন জ্বলে উঠছে। প্রথমে পানি ও পরে ভিজা চট দিয়ে ঢেকে দিলে আগুন নিভে যায়। কিন্তু শোঁ শোঁ আওয়াজ বন্ধ হয় না।

কুয়াইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মোহাম্মদ লোকমান হাকিম সাংবাদিকদের জানান, ঘটনাস্থলে গ্যাস থাকতে পারে। তা না হলে ১৬ দিন পর্যন্ত এখানে আগুন জ্বলত না। তিনি এ ব্যাপারে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।