বসতভিটা ভাংচুর ও লুটপাটের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশ:| বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি , ২০১৭ সময় ১০:১০ অপরাহ্ণ

হাটহাজারীর পশ্চিম শিকারপুরে এক সংখ্যালঘু পরিবারের বসতভিটা ভাংচুর ও লুটপাটের প্রতিবাদে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে শিকারপুর যুবক সম্মিলনী সমিতি ও বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি-বাগীশিক শিকারপুর ইউনিয়ন শাখা।

বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) বিকেলে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, গত ২৬ জানুয়ারি নিবারণ ডাক্তার বাড়ির উৎপল দাশ ও বাবলা দাশের বাড়িতে আগ্নেয়াস্ত্র ও কিরিচ-রামদা নিয়ে হামলা চালায় সাধন দাশ, রাজীব দাশ ও রুবেল দাশসহ ১৫-২০ জন দুর্বৃত্ত। এসময় উৎপল দাশ ও বাবলা দাশের পরিবারের সদস্যদের জোর করে ঘর থেকে বের করে দেয়। এরপর তাদের ঘরের মালামাল লুট করে পিকআপ ভ্যানে করে নিয়ে যায়। বর্বরোচিত হামলার শিকার পরিবারটিকে বাঁচাতে সবাইকে এগিয়ে আসতে হবে।

শিকারপুর যুবক সম্মিলনী সমিতির সভাপতি দেবব্রত দাশ বলেন, ‘দুর্বৃত্তরা এমনভাবে বসতঘর ভেঙে লুটপাট করেছে যে সেখানে কোনোভাবে থাকার পরিবেশ নেই। ফলে ভুক্তভোগীরা খোলা আকাশের নিচে এবং প্রতিবেশীদের ঘরে দিনাতিপাত করছেন। বর্বরোচিত এ ধরনের হামলা ও লুটপাটের দায়ে দোষীদের দ্রুত আইনের আওতায় আনা প্রয়োজন।’

মানববন্ধনে অংশ নেন নারায়ণ চৌধুরী, অমিত দাশ, বিকি দাশ, হিমেল মল্লিক, সুজন মল্লিক, টুটুল দাশ, ফরহাদ, ফাহিম, উৎফল দাশ, উজ্জল দাশ এবং বন্ধন দাশ।