বলিপাড়ায় আগুনে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

প্রকাশ:| রবিবার, ২ এপ্রিল , ২০১৭ সময় ১২:০৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান ॥
বান্দরবানের থানচিতে বলিপাড়া বাজারে আগুনে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রান সামগ্রি বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি জেলার থানচিতে বলিপাড়া বাজারে আগুনে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। পরে পার্বত্য প্রতিমন্ত্রী প্রধান অতিথি হিসেবে আগুনে ক্ষতিগ্রস্ত ৫২টি পরিবারের মাঝে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের তত্বাবধানে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ, জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতি পরিবারকে নগদ ৮ হাজার টাকা, ১ বান্ডেল ঢেউটিন, ৩০ কেজি চাল, রান্না সামগ্রী এবং বস্ত্র বিতরণ করেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বলিপাড়া ৩৩ বিজিবি ব্যাটেলিয়ানের কমান্ডার লে: কর্ণেল হাবিবুল রহমান, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হারুন অর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বান চাকমা, থানছি উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষি পদ দাশ, থোয়াই হ্লা মং মারমা, থানছি উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম, ভাইস চেয়ারম্যান বকুলী মারমা’সহ বিভিন্ন ইউপি চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেন, জনসচেতনায় পারে অগ্নিকান্ডের দূর্ঘটনা থেকে মানুষকে বাচাতে। নিজেদের সচেতনতা এবং দায়িত্ববোধের অভাবের কারণে বলিপাড়া বাজারে আগুন লেগে ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেছে। বাজারের পাশ্ববর্তী বিজিবি ব্যাটেলিয়ান না থাকলে আগুনে ক্ষয়ক্ষতির পরিমান আরো দ্বিগুন হতো। বিজিবি সদস্যদের সক্রিয় ভূমিকার অশেষ ধন্যবাদ। আগুন থেকে রক্ষায় প্রতিটি পাড়া ও বাজারে ঘরের পাশে এক বালতি বালি এবং এক কলস পানি সব রাখার পরামর্শ দেন মন্ত্রী।