বর্ষা মৌসুম শুরুর আগেই ‘মরণ-বাঁধ’ না ভাঙলে বন্দর ভবন ঘেরাও

প্রকাশ:| শুক্রবার, ৩ মার্চ , ২০১৭ সময় ০৭:৫৮ অপরাহ্ণ

জোয়ার-ভাটার একটি খালের মাঝে দেওয়া ‘মরণ-বাঁধ’ বর্ষা মৌসুম শুরুর আগেই না ভাঙলে বন্দর ভবন ঘেরাওয়ের হুঁশিয়ারি দিয়েছেন নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন।

শুক্রবার (০৩ মার্চ) বিকেলে বাঁধটির অদূরে পোর্ট মার্কেট চত্বরে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ হুঁশিয়ারি দেন। তিনি বাঁধের প্রভাবে মশার উপদ্রব বেড়ে যাওয়ায় মশার কয়েল এবং দুর্গন্ধ থেকে বাঁচার জন্য আগরবাতি বিতরণ করেন। বিভিন্ন ওয়ার্ড থেকে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, শ্রমিক সংগঠনসহ বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বাঁধের প্রভাবে ক্ষতিগ্রস্ত এলাকাবাসীর কাছে ক্ষমা চেয়ে খোরশেদ আলম সুজন বলেন, কিছু কুলাঙ্গার, কিছু সরকারবিরোধী লোক স্থানীয় জনগণকে সরকারের বিপক্ষে ক্ষেপিয়ে তুলতে মহেশখালের ওপর বাঁধটি দেওয়া হয়েছে। অপরিকল্পিত বাঁধটি দেওয়া হয়েছে পরিকল্পিত উদ্দেশ্য নিয়ে। তা হচ্ছে মুক্তিযুদ্ধের সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করা।

সচেতন নাগরিক সমাজের আহ্বায়ক হাজি হোসেন কোম্পানির সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক হাজি জহুরুল ‌ইসলাম কোম্পানি।