বর্ষসেরা গাড়ি নির্বাচিত হয়েছে; ২০১৪ মাজদা ৬’ মডেলের গাড়িটি

প্রকাশ:| শনিবার, ২২ মার্চ , ২০১৪ সময় ১০:২৪ অপরাহ্ণ

বর্ষসেরা মাঝারি আকারের সেডান বা যাত্রীবাহী গাড়ি হিসেবে নতুন সংস্করণের ‘২০১৪ মাজদা ৬’ মডেলের গাড়িটি নির্বাচিত হয়েছে।যুক্তরাষ্ট্রের জনপ্রিয় ম্যাগাজিন পপুলার মেকানিকসের দৃষ্টিতে উন্নত প্রকৌশল ও প্রযুক্তি সুবিধার জন্য এ বছরের বর্ষসেরা গাড়ি হিসেবে শীর্ষে স্থান পেয়েছে মাজদা ৬।

পপুলার ম্যাগাজিন কর্তৃপক্ষ জানিয়েছে, বর্ষসেরা গাড়ি নির্বাচনে মোট ১০ টি বিষয় পর্যবেক্ষণ করা হয়। দাম, উপযোগিতা, জ্বালানি সাশ্রয়, পারফরমেন্স, উদ্ভাবন ও নকশার মতো বিষয়গুলোতে মাঝারি আকারের গাড়িগুলোর মধ্যে মাজদা অন্যান্য বাড়ির চেয়ে ভালো করেছে।

মাজদার নতুন গাড়িটিতে ক্যাপাসিটরভিত্তিক রিজেনারেটিভ ইঞ্জিন ব্রেকিং সিস্টেমকে নতুন উদ্ভাবন হিসেবে চিহ্নিত করেছে পপুলার ম্যাগাজিন।

পপুলার ম্যাগাজিনের সম্পাদক জিম মেইগস জানিয়েছেন, ‘আধুনিক গাড়ির মালিকদের চাহিদা অনুযায়ী অনেক ফিচার মাজদা ৬ গাড়িটিতে রয়েছে যা আমাদের মুগ্ধ করেছে। দীর্ঘ পথ পাড়ি দেওয়ার ক্ষমতা, ব্যবহারবান্ধব ও রাস্তায় চলতে কাজে লাগে এমন ফিচার এবং দৃষ্টিনন্দন নকশার দিক থেকে গাড়িটি চমত্কার।’

২.৫ লিটার গ্যাসোলিনের স্কাইঅ্যাকটিভ-জি ইঞ্জিনের মাজদা ৬ গাড়িটির ২০১৪ সংস্করণ যুক্তরাষ্ট্রের বাজারে বিক্রি হচ্ছে। ২০১৩ সালের প্রথম ১০ মাসের হিসেবে মাজদা ৬ গাড়িটি ৩৫ হাজার ৬৫২ ইউনিট বিক্রি হয়েছিল। এই গাড়িটি জাপান ও যুক্তরাষ্ট্র দুটি দেশেই তৈরি হয়।
প্রসঙ্গত, এ বছরের ফেব্রুয়ারিতে মাজদা ৬ গাড়িটিকে কানাডিয়ান কার অব দ্য ইয়ার নির্বাচিত করেছিল অটোমোবাইল জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অব কানাডা।