বর্বোরচিত গণহত্যা বন্ধে জাতিসংঘকে এগিয়ে আসার আহ্বান

প্রকাশ:| শুক্রবার, ৮ সেপ্টেম্বর , ২০১৭ সময় ০৯:১৯ অপরাহ্ণ

 

মায়ানমারে রোহিঙ্গাদের উপর বর্বোরচিত নির্যাতন, গণহত্যার প্রতিবাদে ও পালিয়ে আসা রোহিঙ্গাদের বাংলাদেশে চিকিৎসা ও আশ্রয় প্রদানের দাবিতে বিএনপি’র কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম চট্টগ্রাম মহানগর যুবদলের উদ্যোগে চট্টগ্রাম মহানগর যুবদলের সহ-সভাপতি নুর আহম্মদ গুড্ডুর সভাপতিতে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় সম্মুখে মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র যুগ্ম সম্পাদক ও মহানগর যুবদলের সভাপতি কাজী বেলাল উদ্দিন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি নিষ্ঠুর বর্বোরচিত নির্যাতন, গণহত্যা বিশ্ব মানবাধিকার বাংলাদেশ সরকারকে মায়ানমারের মানবাধিকার রক্ষায় এগিয়ে আসার এবং বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের চিকিৎসা ও আশ্রয় প্রদান করার আহ্বান জানান।
এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবদলের সাবেক সদস্য ও চট্টগ্রাম মহানগর যুবদলের সহ-সভাপতি শাহজাহান কবীর শহীন।
প্রধান বক্তার বক্তব্যে শাহীন বলেন, রোহিঙ্গা ইস্যুতে যখন বিশ্ব স্বোচ্ছার হয়ে রুখে দাঁড়ালেও এই অগণতান্ত্রিক সরকারের নতজানু ও দূর্বল পররাষ্ট্রনীতির কারণে রোহিঙ্গা সমস্যা সমাধান করতে পারছে না।
এতে আরো উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর যুবদল নেতা মিয়া খান হারুন, মো. দুলাল, হেলাল হোসেন, জাহাঙ্গীর আলম, মাহবুবুর রহমান, হুমায়ূন কবীর, মো. ইয়াছিন, মনোয়ার হোসেন মানিক, মো. তাজু, মো. কবীর হোসেন, গিয়াস উদ্দিন টুনু, মো. ইউনুছ, রাজু খান, ইলিয়াছ রাজু, মাস্টার আরিফ, মো. আব্বাস রিপন, সাদ্দাম, মো. মুজাহিদ, দস্তগীর রিয়াজ, মো. জসিম, মোরশেদ, জুনায়েদ হাসান রানা, জহিরুল ইসলাম, মো. সালাহ উদ্দিন, মো. অভি, বাবুল, আলমগীর, আরিফ, মো. রাশেদ প্রমুখ।