বর্তমান সারা দেশে দুঃসময় চলছে

প্রকাশ:| রবিবার, ১৮ অক্টোবর , ২০১৫ সময় ১০:৩৩ অপরাহ্ণ

নজরুল ইসলাম খানবর্তমানে গোটা দেশে দুঃসময় অতিক্রম করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বলেছেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা যে স্বপ্ন দেখেছিলাম, আজ তা ধূলিসাৎ হয়ে গেছে। কায়দা-কৌশল করে ক্ষমতা দখল করে থাকার চেষ্টা করছে সরকার। অবশ্য বিনাভোটের সরকার দিয়ে এটাই সম্ভব। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় স্বেচ্ছাসেবক দল আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, সম্প্রতি দেশে দুই বিদেশী নাগরিক হত্যার শিকার হয়েছেন। আমরা নিন্দা জানিয়েছি। আমরা দাবি করেছি- সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের ধরে দৃষ্টান্তমূলক সাজা দিতে হবে। কিন্তু আমরা দুঃখের সঙ্গে লক্ষ্য করছি- কোন ধরনের তদন্ত ছাড়াই সেই ঘটনায় সরকারের সর্বোচ্চ মহল থেকে শুরু করে মন্ত্রীরা আমাদের দোষী সাব্যস্ত করার চেষ্টা করছে।তিনি বলেন, আমরা সরকারকে স্পষ্ট করে বলে দিতে চাই- ব্লেম গেম বন্ধ করুন। কোন তদন্ত ছাড়া তারেক রহমান, হাবিব-উন-নবী খান সোহেলসহ আমাদের নেতাদের অভিযুক্ত করা বন্ধ করা হোক।বিএনপির সিনিয়র এ নেতা বলেন, বিএনপি গণতান্ত্রিক রাজনৈতিক দল। শহীদ জিয়ার দল। বিএনপি কোন হিংসা-হানাহানি ও সন্ত্রাসে বিশ্বাস করে না। বিএনপি গণতান্ত্রিক পন্থায় রাজনীতি করে। সকল হত্যা, সন্ত্রাসের নিন্দা জানায়।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, সময়টা হুঁশিয়ার থাকার সময়। এখন সবাইকে হুঁশিয়ার থাকতে হবে। যাকে ইচ্ছে তাকেই তারা দোষী সাব্যস্ত করছে। যাকে ইচ্ছে তাকেই তারা গ্রেপ্তার করছে। আমাদের গণতান্ত্রিক সংগ্রাম চলছে। বিএনপি চেয়ারপারসন দেশে ফিরলে আমাদের গণতান্ত্রিক আন্দোলন আরও বেগবান হবে। তাই সবাইকে হুঁশিয়ার থেকে সেই গণতান্ত্রিক আন্দোলনকে সাফল্যের দিকে এগিয়ে নিতে হবে। সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মো. মুনির হোসেনের সভাপতিত্বে মিলাদ মাহফিলে শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইনসহ স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি, যুগ্ম সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আরোও সংবাদ