‘‘বর্তমান সরকার শিক্ষাখাতকে অগ্রাধিকার দিচ্ছে’’

প্রকাশ:| শনিবার, ৩০ জানুয়ারি , ২০১৬ সময় ১০:১৮ অপরাহ্ণ

আশেক উল্লাহ

এ.এম হোবাইব সজীব,
মহেশখালী-কুতুবদিয়া আসনের জাতীয় সাংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক বলেছেন, বাংলাদেশকে এগিয়ে নিতে বর্তমান সরকার শিক্ষাখাতকে অগ্রাধিকার দিচ্ছে। সরকারের সদিচ্ছার কারনে দেশে এখন ঘরে ঘরে শিক্ষার আলো পৌঁছে যাচ্ছে। বছরের প্রথমদিন বই উৎসবের সূচনা করেছে। অবকাঠোমোগত উন্নয়নের মাধ্যমে শিক্ষা খাতের সকল ব্যবস্থাকে ঢেলে সাজানো হচ্ছে।
তিনি বলেন সরকারে এই সুফলের কারণে এখন দেশে শিক্ষার হার বেড়েছে। ইতিামধ্যে সরকার শিক্ষাখাতে শতভাগ সফলতা অর্জন করেছে। তাই এখন সময়ের দাবী বাংলাদেশকে একটি স্বনির্ভর রাষ্ট্র হিসেবে প্রতিষ্টা করতে হলে অবশ্যই শিক্ষার যেন বিকল্প নেই। শনিবার বেলা ২টার সময় মহেশখালী উপজেলার কালামারছড়া ইউনিয়নের স্বনামধন্য বিদ্যাপীঠ ইউনুছখালী নাছির উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় এমপি মহোদয় বিদ্যালয়ের নতুন ভবন করতে আর্থিক সহযোগিতার করার ঘোষনা দেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট সমাজ সেবক ও সাবেক সফল চেয়ারম্যান আলহাজ্ব গোলাম কুদ্দুছ চৌধুরী সভাপতিত্বে এসএসসি পরীক্ষাথীদের বিদায়ী সংর্বধনায় অনুষ্টানের শুরুতে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন দশম শ্রেণীর ছাত্র রচি উদ্দিন। অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহেশখালী পৌরসভার মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, কালামারছড়া ইউনিয়নের চেয়ারম্যান মীর কাসেম চৌধুরী, উপজেলা বিএনপির সহসভাপতি স্কুল পরিচালনা কমিটির সদস্য বিশিষ্ট দানবীর আলহাজ্ব এখলাছুর রহমান চৌধুরী, জেলা সেচ্ছাসেবকদলের সিনিয়র-সহসভাপতি আতাউল্লাহ বোখারী, কালারমারছড়া ইউনিয়ন আ.লীগের সাবেক সভাপতি শরীফ মাতব্বার, উপজেলা আ.লীগ নেতা মাষ্টার রুহুল আমিন, সাবেক এম.ইউপি হাসান বশির প্রমূখ। পরে অনুষ্টানের প্রধান অতিথি আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি ইউনুছখালী নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের আলহাজ্ব বকসু মিয়া অডিটউরিয়াম ফিতা কেটে শুভ উদ্ধোধন করেন।
গত ২৭ ও ২৮ শে জানুয়ারী অত্র স্কুলের প্রধান শিক্ষক নুরুল কাদের ছিদ্দিকী’র সভাপতিত্বে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্কুল কমিটির সভাপতি আলহাজ্ব গোলাম কুদ্দুস চৌধুরী। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আদর্শ মানুষ গড়ার কাজটিতে স্কুল শিক্ষকরাই অগ্রনী ভুমিকা পালন করে। স্কুলের ছাত্র-ছাত্রীদের প্রমাণ করতে হবে আধুনিক ও শিক্ষার মাধ্যমে দেশপ্রেমিক ও সু-নাগরিক গড়ার বিকল্প নাই। প্রতিযোগিতামুলক বিশ্বে স্কুল ছাত্রদের কে চ্যালেঞ্জ গ্রহনের প্রস্তুতি নিতে হবে। এ সময় তিনি রেজাল্টোর দিক দিয়ে স্কুলটি উপজেলা শীর্ষস্থান দখল করায় স্কুলের প্রধান শিক্ষক নুরুল কাদের ছিদ্দিকীসহ সহকারী শিক্ষকদের ভূইষীঁ প্রশংসা করেন। গত ২৭ জানুয়ারী সকাল ৯ ঘটিকায় ক্রীড়া ও ২৮ জানুয়ারী সকাল ৯ ঘটিকায় সাংস্কৃতি প্রতিযোগিতা ও শনিবার ১০ ঘটিকায় এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্টান এবং বিকাল ৫ টায় বিদায় অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন মহেশখালী উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ আবুল কালাম। উক্ত অনুষ্টানে উপস্থিত ছিলেন স্কুল পরিচালনা কমিটির সদস্য ডা: বদরুল আলম আনচারী, মো: রফিক, ইউপি সদস্য ইকবাল বাহার চৌধুরী প্রমূখ। অত্র স্কুলের সকল শিক্ষক সহ বিদায়ী ও নবাগত বিপুল সংখ্যক শিক্ষার্থী অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ বিদায় সংবর্ধনা অনুষ্টানকে ঘিরে স্কুল প্রাঙ্গনে এক অন্যরকম পরিবেশ সৃষ্টি হয়। অত্র স্কুলের শিক্ষক মুহিবুল্লাহর সহযোগিতায় সিনিয়র শিক্ষক আবদুল কাদের ও সহকারী শিক্ষক এমরান সরওয়ারের সঞ্চালনায় অনুষ্টিত হয় এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী অনুষ্টান ও পুরস্কার বিতরণ।


আরোও সংবাদ