বর্তমান সরকার ‘অবৈধ’

প্রকাশ:| শুক্রবার, ১৫ আগস্ট , ২০১৪ সময় ০৬:৫৯ অপরাহ্ণ

:: স্টাফ করেসপন্ডেন্ট ::

newবর্তমান সরকারকে ‘অবৈধ’ আখ্যা দিয়ে সরকার পতনের আন্দোলনের জন্য দলীয় নেতা-কর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরী।

শুক্রবার সকালে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে অনুষ্ঠিত দলের চেয়ারপারসনের জন্মদিনের অনু্ষ্ঠানে এ আহ্বান জানান তিনি। উত্তর জেলা বিএনপি এ অনুষ্ঠানের আয়োজন করে।

আসলাম চৌধুরী বলেন, অবৈধ বাকশালী এই সরকার অবৈধভাবে ক্ষমতা দখলের মাধ্যমে গণতন্ত্র, গণমাধ্যমের স্বাধীনতা, আইনের স্বাধীনতা হরণ করছে। দেশে সংবাদ মাধ্যম থাকবে কিন্তু স্বাধীনতা থাকবে না। সরকারে বিরুদ্ধে কেউ কথা বলতে পারবে না। এভাবে দেশ চলে না।

অতীতেও এককভাবে রাষ্ট্র পরিচালনার জন্য ‘বাকশাল’ কায়েম করেছিল উল্লেখ করে তিনি বলেন, কিন্তু দেশের মানুষ ক্ষমতা চিরস্থায়ী করতে দেয়নি। আগামীতেও পারবে না।

গণতন্ত্র রক্ষায় আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়া দেশের স্বাধীনতা ও গণতন্ত্রকে রক্ষা করেছিল দাবি করে আসলাম চৌধুরী বলেন, আগামীতেও বেগম জিয়ার নির্দেশে এই অবৈধ বাকশালী সরকারের পতনঘণ্টা বাজানো হবে।

আন্দোলনের জন্য সকলকে প্রস্তুত থাকার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সদস্য সচিব কাজী আবদুল্লাহ আল হাসান, এম এ হালিম , অধ্যাপক ইউনুছ চৌধুরী, মির্জা আকবর , নুরুল আমিন, নুর মোহাম্মদ, অধ্যাপক জসিম উদ্দিন চৌধুরী, সেকান্দর চৌধুরী, অ্যাডভোকেট আবু তাহের, মো. মোস্তফা কামাল পাশা, সালামত আলী, কাজী মো: সালাউদ্দিন, সোলায়মান মঞ্জু প্রমুখ উপস্থিত ছিলেন।