`বর্তমান সরকারের কাজের সুফল গণমানুষের নিকট পৌঁছে দিতে হবে’

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ১০ জুলাই , ২০১৮ সময় ১০:৫৬ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বিশেষ দশ উদ্যোগ বর্তমানে বিশ্ব মডেলে পরিণত হয়েছে। এসডিজি’র ১৭ টি অভিষ্টের মধ্যে এগারটি সরাসরি এ দশ উদ্যোগের সঙ্গে জড়িত। তাই প্রধানমন্ত্রীর এ দশ উদ্যোগ বেশি বেশি প্রচার করতে হবে।

মঙ্গলবার (১০ জুলাই) চট্টগ্রাম প্রেসক্লাবে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) আয়োজিত প্রধানমন্ত্রীর দশ উদ্যোগ নিয়ে গণমাধ্যমকর্মী ও সচেতন নাগরিকদের সঙ্গে মতবিনিময় সভায় তথ্য সচিব আবদুল মালেক এসব কথা বলেন।

তথ্য সচিব বলেন, বাংলাদেশ আজ উন্নত দেশের কাতারে দাঁড়ানোর স্বপ্ন দেখছে। শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, তথ্য প্রযুক্তিসহ সবক্ষেত্রে আশানুরুপ উন্নয়ন হয়েছে। দারিদ্র ও ক্ষুধামুক্ত, আধুনিক বিজ্ঞানসম্মত বাংলাদেশ গড়তে সহায়ক হচ্ছে প্রধানমন্ত্রীর দশ উদ্যোগ।

তিনি বলেন, বাংলাদেশের দরিদ্র মানুষের ছবি বিশ্বে আর কোথাও প্রদর্শিত হয় না। বর্তমান সরকারের নানামূখী উন্নয়ন ও উদ্যোগের কারণে দেশ আর্থিকভাবে সমৃদ্ধশালী হওয়ায় এটি সম্ভব হয়েছে। বাংলাদেশ দশ লক্ষ মিয়ানমার নাগরিককে প্রতিপালন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশ উদ্যোগে মানুষের সব চাহিদার সম্মিলন করা হয়েছে।

তিরি আরও বলেন, সরকারের গতিশীল নেতৃত্বে বাংলাদেশ জাতিসংঘের ১৯৩ টি দেশের মধ্যে আর্থিক উন্নতি সূচকে ১৬ ধাপ এগিয়ে ৪২ তম স্থানে উন্নীত হয়েছে। বাজেটের কথা তুলে ধরে সচিব বলেন, দেশের উন্নয়নে ৯১ ভাগ অর্থ নিজস্ব আয় থেকে নির্বাহ করা হচ্ছে। এজন্য পদ্মা সেতু, কর্ণফুলী টানেলসহ মেগা প্রকল্প বাস্তবায়ন সম্ভব হচ্ছে।

প্রধানমন্ত্রীর দশ উদ্যোগ ও এর সুফল গণমানুষের নিকট পৌঁছে দিতে তিনি গণমাধ্যম কর্মীদের আরও সহযোগিতা কামনা করেন।
প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার এর সভাপতিত্বে এবং পিআইবি’র মহাপরিচালক মো. শাহ আলমগীর এর সঞ্চালনায় সভায় সাংবাদিক ও সাহিত্যিক আবুল মোমেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাবিবুর রহমান, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, প্রেসক্লাব সাধারণ সম্পাদক শুকলাল দাশ বক্তব্য দেন।

সভায় সিনিয়র সাংবাদিক আলী আব্বাস, শহীদ উল আলম, মোস্তাক আহমেদ, চৌধুরী ফরিদ, ড. মঈনুল ইসলাম মাহমুদ, বিশ্বজিৎ চৌধুরী, এ কে এম জহিরুল ইসলাম প্রমূখ উন্মুক্ত আলোচনায় প্রধানমন্ত্রীর দশ উদ্যোগ বাস্তবায়ন ও তৃণমূলে ছড়িয়ে দিতে তাদের মতামত তুলে ধরেন।