বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না

প্রকাশ:| বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর , ২০১৩ সময় ১০:৪৮ অপরাহ্ণ

মির্জা ফখরুল mirza_fakhrul_islam_alamgir_15034বর্তমান সরকার, বর্তমান প্রধানমন্ত্রী, বর্তমান নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না বলে আবারও হুশিয়ারি দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, নির্বাচন হতে হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ‘আগামীর বাংলাদেশ ও তৃণমূলের ভাবনা শীর্ষক বিভাগীয় পর্যালোচনা সভায় এসব কথা বলেন মির্জা ফখরুল।

মির্জা ফখরুল বলেন, দেশে যে সংকট চলছে এ সময় তারেক রহমান থাকলে সংকট নিরসনে বেশি ভূমিকা রাখতে পারতেন। সব ধরনের প্রতিহিংসাকে দূরে ঠেলে প্রবাসেও তিনি দেশের কল্যাণে কাজ করছেন। দেশকে নিয়ে স্বপ্ন দেখছেন। ঐক্যবদ্ধ রাজনীতির কথা বলছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী সংবিধানের দোহাই দিচ্ছেন। সংবিধান কোরআন বা বাইবেল নয়, মানুষের জন্যই সংবিধান। মানুষের জন্যই তাকে সংবিধান সংশোধন করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে হবে। প্রধানমন্ত্রী এবং বর্তমান ‘অপদার্থ, আজ্ঞাবহ’ নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচন হবে না।

আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। তারা রাজনীতিকে রাজনীতি দিয়ে মোকাবিলা করছে না বলেও মন্তব্য করেন ‍মির্জা ফখরুল।

সম্প্রতি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে একটি সভায় কৃষি, শিক্ষা, শিল্পসহ দেশের উন্নয়নকল্পে তথ্য সমৃদ্ধ বক্তব্য দেন। তার এই রাজনৈতিক চিন্তা ধারা থেকে এই অনুষ্ঠানের আয়োজন করে জিয়াউর রহমান ফাউন্ডেশন। এতে সভাপতিতত্ব করেন সংগঠনটির নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার। সভা পরিচালনা করেন বিএনপি চেয়ারপারসনের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা কমিটির সদস্য সচিব মুশফিকুল ফজল আনসারী।

সভায় ঢাকা বিভাগের তৃণমূল পর্যায়ের নেতারা তাদের মতামত প্রকাশ করেন ।