‘বর্তমান সময়ে অনলাইন গণমাধ্যম অনেক শক্তিশালী’

প্রকাশ:| মঙ্গলবার, ১২ এপ্রিল , ২০১৬ সময় ১১:৩৫ অপরাহ্ণ

Screenshot_6বর্তমান সময়ে অনলাইম গণমাধ্যম অনেক শক্তিশালী বলে মন্তব্য করেছেন নিউজচিটাগাং২৪ডটকম এর সম্পাদক ও চট্টগ্রাম প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি কাজী আবুল মনসুর।

চট্টগ্রামের প্রথম ২৪ ঘন্টার অনলাইন পত্রিকা নিউজচিটাগাং২৪ডটকম এর প্রতিষ্টাবার্ষিকীর অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জ্যেষ্ঠ সাংবাদিক কাজী আবুল মনসুর বলেন, সচেতন পাঠকমাত্রই এখন অনলাইনের দিকে ঝুঁকছেন। এছাড়া এখন সাধারণ পাঠকরাও জেনে গেছেন অনলাইনের জয়জয়কার। ফলে নিজে অনলাইনে প্রবেশ করতে না পারলেও পাশে থাকা ব্যক্তিকে জিজ্ঞেস করেন, ‘অমুক জায়গায় শুনলাম এই ঘটনা ঘটেছে, দেখেন না ভাই ইন্টারনেটে কিছু দিলো কি না।’

পাঠক এখন অনলাইনে খুব দ্রুত খবর জেনে নিতে চায় উল্লেখ করে তিনি বলেন, এখানে অনলাইনকে জব্দ কিংবা বাদ দেয়ার কোনো অবকাশ নেই। দিনদিন অনলাইনের পাঠক সংখ্যা বাড়বেই।

নিউজচিটাগাং২৪ডটকম এর সাংবাদিকদের উদ্দেশ্যে সম্পাদক কাজী আবুল মনসুর বলেন, অনলাইন সাংবাদিকতার ক্ষেত্রে প্রত্যেক সংবাদকর্মীকে অবশ্যই দৃঢ় নৈতিকতাবোধ সম্পন্ন হওয়া উচিত। কারণ অনলাইন বর্তমানে একটি গবেষণা সম্পদ হিসেবে কাজ করছে। ফলে মিথ্যা ও বিকৃত তথ্য দিয়ে কোনো লেখা দিলে তা ইতিহাস বিকৃতির চরম পর্যায়ে নিয়ে যেতে পারে। এছাড়া একজন পাঠক একই সময়ে অনেকগুলো সংবাদপত্র পড়তে পারে। ফলে সঠিক তথ্য প্রদান না করলে সংশ্লিষ্ট সংবাদপত্র বিশ্বাসযোগ্যতা হারাবে এবং আর্থিকভাবেও ক্ষতিগ্রস্ত হবে।

নিউজচিটাগাং২৪ডটকম সংবাদকর্মীদের বিভিন্ন সুযোগ-সুবিধা বাড়ানোর জন্য পরিকল্পনা রয়েছে বলে জানান সম্পাদক কাজী আবুল মনসুর।