‘বর্তমান সংকট কাটাতে পারে বাম গণতান্ত্রিক শক্তি’

প্রকাশ:| শুক্রবার, ১৫ জুলাই , ২০১৬ সময় ০৯:৩২ অপরাহ্ণ

বাম শক্তিদেশ আজ এক ভয়াবহ সংকটের সম্মুখীন মন্তব্য করে কমিউনিস্ট পার্টির নেতারা বলেছেন, ‘সাম্প্রদায়িক-ধর্মান্ধ-সন্ত্রাস নজিরবিহীন পর্যায়ে পৌঁছেছে। গুলশানের ঘটনাদিয়ে দেশকে পৃথিবীতে এক ধর্মান্ধ জঙ্গি রাষ্ট্র হিসেবে চিহ্নিত করার চেষ্টা চলছে। এ ঘটনা রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে দীর্ঘদিনের শাসকগোষ্ঠীর ধর্মাশ্রয়ী প্রতিক্রিয়াশীল নীতি অনুসরণের ফল।’

শুক্রবার (১৫ জুলাই) বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আগামী ২৮-৩১ অক্টোবর অনুষ্ঠেয় একাদশ কংগ্রেসের প্রস্তাব উত্থাপনের জন্যে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত সাধারণ সভায় তারা এসব কথা বলেন।

চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে পার্টি সদস্য ও প্রার্থী সদস্যরা সভায় অংশ নেন।

সভায় সভাপতিত্ব করেন পার্টির জেলা কমিটির সভাপতি কমরেড মৃণাল চৌধুরী।

কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে পার্টির দলিল ব্যাখ্যা করার জন্য উপস্থিত ছিলের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লাভলু। স্বাগত বক্তব্য দেন চট্টগ্রাম জেলা পার্টির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য শাহ আলম। পার্টির দলিল পাঠে অংশ নেন পার্টির সহ-সাধারণ সম্পাদক অশোক সাহা ও জেলা পার্টির সদস্য রবিউল হোসেন রবি।

বক্তারা বলেন, দেশের বর্তমান পরিস্থিতি থেকে মুক্তির জন্য গড়ে তুলতে হবে বাম গণতান্ত্রিক শক্তির নেতৃত্বে জনগনের বিকল্প এক ঐক্যবদ্ধ শক্তি। সন্ত্রাস-সাম্প্রদায়িকতা, গনতন্ত্রহীনতা, লুটপাটের বিরুদ্ধে সিপিবিকেই এক বিকল্প শক্তির ও আন্দোলনের নেতৃত্ব দিতে হবে। আগামী কংগ্রেসের মাধ্যমে পার্টিকে একটি ব্যাপক শক্তিতে রূপান্তরিত করতে হবে।


আরোও সংবাদ