বর্ণাঢ্য সাজে পীরগঞ্জ সেজেছে

প্রকাশ:| মঙ্গলবার, ৩০ জুলাই , ২০১৩ সময় ১১:৫৮ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল বুধবার রংপুরের পীরগঞ্জ সফরে যাচ্ছেন। এ উপলক্ষে বর্ণাঢ্য সাজে সেজেছে পীরগঞ্জ। hasina pm6ইতোমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বর্তমান মেয়াদে ক্ষমতায় আসার পর এটি হবে তাঁর রংপুরে তৃতীয় সফর। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হবেন তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয়। তাদের সফরকে ঘিরে পীরগঞ্জের সর্বত্র নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে।

এদিকে প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে পীরগঞ্জের সর্বত্রই চলছে সাজ সাজ রব। সর্বত্র সৃষ্টি হয়েছে উৎসবের আমেজ। পীরগঞ্জ বাস স্ট্যান্ড থেকে ফতেপুর পর্যন্ত শতাধিক রং বে-রংয়ের তোরণ নির্মাণ করা হয়েছে। রাস্তার দু’ধারের দেয়াল করা হয়েছে চুনকাম। রাস্তাঘাট পরিস্কার পরিচ্ছন্নতার কাজ শেষ হয়েছে। উপজেলার সকল শ্রেনী-পেশার মানুষ, তরুণ-তরুণী, গৃহবধু, কৃষক-কৃষাণী, শিক্ষার্থী, যুবক-যুবতী, নারী-পুরুষ নির্বিশেষে সকলের মাঝে সৃষ্টি হয়েছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। এখন শুধুই অপেক্ষার পালা।

অন্যদিকে, জনসাধারণের চলাচল নির্বিঘ্ন করতে ব্যস্ত রয়েছেন সড়ক ও জনপথ, গণপূর্ত বিভাগসহ সকল বিভাগের বিভিন্ন স্তরের কর্মকর্তারা।

জেলা প্রশাসন এবং জেলা ও পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সূত্র জানায়, ৩১ জুলাই বুধবার সকালে হেলিকপ্টারে করে প্রধানমন্ত্রী রংপুরের পীরগঞ্জ আসবেন। সকাল সাড়ে ১১টায় তিনি পীরগঞ্জ উপজেলার লালদিঘী ফতেপুরে স্থাপিত অস্থায়ী হেলিপ্যাডে অবতরণ করবেন। সেখান থেকে তিনি তাঁর শ্বশুর বাড়িতে যাবেন। সেখানে তিনি বেশ কিছু সময় অবস্থান করবেন। এসময় তিনি আত্মীয় স্বজনের সাথে কুশল বিনিময় শেষে প্রয়াত পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত, দোয়া-দরুদ ও ফাতেহা পাঠ করবেন। দুপুর ২টায় প্রধানমন্ত্রী পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন। জনসভায় পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহারুল হক বাবলু সভাপতিত্ব করবেন। দলের উপজেলা সাধারণ সম্পাদক তানজিমুল ইসলাম সভা পরিচালনা করবেন।

জনসভা শুরুর আগে তিনি রংপুরের পীরগঞ্জ এবং দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার সংযোগস্থল কাঁচদহ ঘাটে করতোয়া নদীর উপর নবনির্মিত ড. ওয়াজেদ সেতু, জেলা পরিষদের পীরগঞ্জ ডাক বাংলো ভবন ও রংপুর আঞ্চলিক পাসপোর্ট অফিস ও অফিসার্স ডরমেটরী ভবনের উদ্বোধন করবেন। একই সাথে প্রধানমন্ত্রী পীরগঞ্জে মেরিন একাডেমী, রংপুর বিভাগীয় কমিশনার কমপ্লেক্স, রংপুর সার্কিট হাউস অ্যানেক্স ভবন, রংপুর টেক্সটাইল ইনস্টিটিউট, পীরগঞ্জ উপজেলা পরিষদ ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন এবং পীরগঞ্জ পৌরসভার নামফলক উন্মোচন করবেন।

সংশ্লিষ্ট সরকারি সূত্র জানায়, রংপুর নগরীর রাধাবল্লভ এলাকায় স্থাপিত হয়েছে নবনির্মিত রংপুর আঞ্চলিক পাসপোর্ট ভবন ও ধাপ লালকঠি এলাকায় শাশ্বত বাংলা মুক্তিযোদ্ধা জাদুঘরের পাশে অফিসার্স ডরমেটরী ভবন। বাকি দুটি স্থাপিত হওয়া প্রকল্প পীরগঞ্জে। এছাড়া রংপুর বিভাগীয় কমিশনার কমপ্লেক্সটি নির্মিত হবে নগরীর উত্তম হাজীপাড়ায় অধিগ্রহণ করা পুরাতন রেডিও সেন্টারের জমিতে, সার্কিট হাউস অ্যানেক্স ভবন হচ্ছে এখনকার সার্কিট হাউজের পাশে এবং রংপুর টেক্সটাইল ইনস্টিটিউটি স্থাপিত হবে নগরীর আলম নগর এলাকায় অধিগ্রহণকৃত বিজেএমসির জায়গায়।

জেলা প্রশাসক ফরিদ আহম্মদ বলেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সকল প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন করা হয়েছে। প্রধানমন্ত্রী তার আগামীকালের সফরকালে রংপুর ও পীরগঞ্জে স্থাপিত ৩টি প্রকল্পের উদ্বোধন ও ৮টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।

জেলা পুলিশ সুপার আব্দুর রাজ্জাক পিপিএম জানিয়েছেন, এসএসএফ’র পরামর্শে পীরগঞ্জের সকল স্থানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে।