বরিশাল বুলসকে ৮ উইকেটে হারিয়েছে ঢাকা ডায়নামাইটস

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ৮ নভেম্বর , ২০১৬ সময় ১১:০৩ অপরাহ্ণ

%e0%a6%a2%e0%a6%be%e0%a6%95%e0%a6%be-%e0%a6%a1%e0%a6%be%e0%a7%9f%e0%a6%a8%e0%a6%be%e0%a6%ae%e0%a6%be%e0%a6%87%e0%a6%9f%e0%a6%b8নতুন করে শুরু হওয়া বিপিএল-সিজন ফোরের দ্বিতীয় ম্যাচে মেহেদি ঝড়ে মুশফিকের বরিশাল বুলসকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে সাকিবের ঢাকা ডায়নামাইটস। ৪৫ বলে ৭৫ রানের হার না মানা ঝোড়ো ইনিংস খেলে ঢাকাকে সহজ জয় পাইয়ে দেন মেহেদি মারুফ।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা স্টেডীয়ামে সন্ধ্যায় টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকার দলপতি সাকিব আল হাসান। ফলে আগে ব্যাট করে মুশফিকুর রহিমের বরিশাল বুলস নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৯ রানের টার্গেট ছুঁড়ে দেয় সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসকে। বরিশালের হয়ে অর্ধশতক হাঁকান দলপতি মুশফিক এবং শাহরিয়ার নাফিস। সাতটি চার ও দুই ছক্কায় মাত্র ৩৪ বলে ৫৫ রান করে শহিদের বলে বোল্ড হন বাঁহাতি নাফিস। অন্যদিকে মুশফিক শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৫০ রানে। তার ৩৬ বলের এ ইনিংসটিতে ছিলো চারটি বাউন্ডারির সঙ্গে দু’টি বিশাল ছক্কার মার। এ দু’জন ছাড়া ডেভিড মালাম ১৬ এবং মুনাবিরা ১২ রান করেন। ঢকার পক্ষে একাই তিনটি উইকেট নিয়েছেন টাইগার টেস্ট বোলার মোহাম্মদ শহিদ। এছাড়া ক্যারিবিয় অলরাউন্ডার ডিজে ব্রাভো, বিশ্বসেরা অলরাউন্ডার কাম দলপতি সাকিব এবং রবি বোপারা নিয়েছেন ১টি করে উইকেট।

এরপর ১৪৯ রানের টার্গেটে ঢাকার হয়ে ইনিংস শুরু করতে ব্যাট হাতে নামেন কুমার সাঙ্গাকারা এবং মেহেদি মারুফ। ইনিংসের নবম ওভারে তাইজুল ইসলামের দারুণ ঘূর্ণিতে পরাস্ত হয়ে এলবির ফাঁদে পড়েন লঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা। বিদায়ের আগে ২৪ বলে ৫টি বাউন্ডারিতে ৩০ রান করেন তিনি। দলীয় ৮৮ রানের মাথায় প্রথম উইকেট হারায় ঢাকা। এরপর দলীয় ১৩৬ রানে ২৩ বলে ২০ রান করে মনির হোসেনের বলে বোল্ড হন ঢাকার দলপতি সাকিব। একপ্রান্তে এ দুই উইকেট পড়লেন অন্যপ্রান্তে ব্যাট হাতে রীতিমত ঝড় তোলেন মেহেদি। ৪৫ বল খেলে ৭৫ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন তিনি। তার ঝোড়ো ইনিংসে ছিল ৫টি বিশাল ছক্কা আর ৫টি চারের মার। ফলে ২৪ বল বাকি থাকতেই জয় তুলে নেয় দুই উইকেট হারানো ঢাকা।