বরিশাল কলোনিতে অভিযান: পকেট বক্সে রাখা হয় মদ-গাঁজা ও হেরোইন

প্রকাশ:| বৃহস্পতিবার, ৩০ জুন , ২০১৬ সময় ১০:২৩ অপরাহ্ণ

বরিশাল কলোনি ৩নগরীর ‘বরিশাল কলোনি’তে অভিযান চালিয়ে ৪০ জন মাদকসেবী ও ব্যবসায়ীকে আটক করেছে জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে বিজিবি-পুলিশ-এপিবিএনের ৪০ জন ফোর্স নিয়ে গঠিত টাস্কফোর্স। রেলওয়ের সরকারি জমিতে অবৈধ দখল করে এ কলোনি গড়ে তোলা হয়েছিল। ঘনবসতিপূর্ণ এ কলোনির ঝোপের মাঝে মাটির নিচে গড়ে তোলা হয়েছে আন্ডারগ্রাউন্ড পকেট বক্স। যেখানে লুকিয়ে রাখা হয় মদ, গাঁজা, ইয়াবা, হেরোইনসহ বিভিন্ন মাদক।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজের বিপরীতে অবস্থিত বস্তি এলাকা থেকে শুরু হয়ে রেলস্টেশনের পেছনের অংশ ও মাদারবাড়ি রেলক্রসিং ও মাদারবাড়ি বাসস্ট্যান্ডের পেছনে বিভিন্ন ঝোপে প্রায় ৫০টি আন্ডারগ্রাউন্ড পকেট বক্স ও ১৫টি মাদকসেবনের ঘর পাওয়া গেছে। ‍

রেলওয়ের স্যানিটারি স্টাফ অনুপমের বাসার সামনে পাওয়া যায় মূল মাদক বিক্রয়কেন্দ্র। এখান থেকে পুরো এলাকায় মাদক বিক্রয়, সাপ্লাই ও টাকার হিসাব নিয়ন্ত্রণ করা হয়। এখান থেকে কয়েকটি ডায়েরি, রেজিস্টার খাতা পাওয়া গেছে। সেখানে উল্লেখ আছে কোন এলাকার কোন ডিলারের কাছে কত করে পাওনা আছে। পাওয়া গেছে ৭টি মোবাইল ফোন। সেখানে মো. কামাল মিয়া নামে একজনের জাতীয় পরিচয়পত্র পাওয়া গেছে (আইডি নং ১৯৯০১২১৯০৭৩০০০১৮৭), তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলায়। এ সব আস্তানা ও বিক্রয়কেন্দ্র গুঁড়িয়ে দেওয়া হয়েছে এবং আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে।

মাদক ব্যবসায়ী মাসুমকে ১ বছর (২০ পিস ইয়াবা সহ আটক), সিটি ব্যংকের পাহাড়তলী শাখার রিলেশনশিপ ম্যানেজার বিশ্বজিত মজুমদার যিনি ইয়াবা ট্যাবলেট বিভিন্ন স্থানে সাপ্লাই দেন তাকে ছয় মাস (১৫ পিস ইয়াবাসহ আটক), গাঁজা ব্যবসায়ী মোস্তফাকে (৫০০ গ্রাম গাঁজাসহ আটক) ছয় মাস কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

এ ছাড়া আরও ছয়জনকে ৩ থেকে ১৫ দিনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়া মারাত্মক আসক্ত ১৮ জন প্রায় নড়তে পারছিলেন না, তাদের মাদক নিরাময় কেন্দ্র ও হাসপাতালে পাঠানো হয়েছে।

অভিযানে ১০০ বোতল ফেনসিডিল পাওয়া গেছে। মাদকসেবীরা জানিয়েছেন, ট্রেনে করে কুমিল্লা থেকে এসব বোতল আসে। উদ্ধার করা মাদক ধ্বংস করা হয়েছে।

অভিযানের সময় মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক মো. আলী আসলাম হোসেন, সহকারী পরিচালক মো. জিল্লুর রহমান উপস্থিত ছিলেন।


আরোও সংবাদ