বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে ৬ বছরের শিশু নিহত

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ২৭ জুলাই , ২০১৮ সময় ১১:৩২ অপরাহ্ণ

রাঙামাটির লংগদুতে বন্যহাতির পায়ের তলায় মাথা পিষ্ট হয়ে ৬ বছরের এক শিশু নিহত ও আড়াই বছরের অপরজন আহত হয়েছে। হতাহত দুই ভাতৃদ্বয়ের মধ্যে নিহত বড় ভাইয়ের নাম ছিয়ন্ত চাকমা (৬) আহত ছোট ভাই যতিশ খিল চাকমা (২)।

শুক্রবার ভোররাতে লংগদু উপজেলাধীন ভাসাইন্যাআদম ইউনিয়নে পূর্ব চাইল্যাতলী পাড়ায় এই মর্মান্তিক ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ৫নং ভাসাইন্যাআদম ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি মেম্বার মোঃ ইসমাইল হোসেন জানিয়েছেন, শুক্রবার ভোররাতে পূর্ব চাইল্যাতলী এলাকায় একদল বন্যহাতির পাল অতর্কিত হামলা চালায়। এসময় ছোট্ট একটি বসবঘরে গভীর ঘুমে মগ্ন ছিলো শিপন চাকমা ও তার পরিবারের সদস্যরা। হাতির পালের আক্রমনে চার সন্তানের মধ্যে দুই সন্তানকে সাথে নিয়ে বাসা থেকে বের হয়ে পাশের জঙ্গলে আশ্রয় নেন শিপন ও তার পরিবার। কিন্তু ঘরের মধ্যে ঘুমন্ত অবস্থায় বড় ছেলে ছিয়ন চাকমার মাথায় পা দিয়ে চাপা দিলে ঘটনাস্থলেই সে মারা যায়। এসময় তার সাথে তার দুই বছর ছোট ভাই যতিশের মাথার একপাশে হাতির পায়ের আঘাত লাগলে সে গুরুত্বর আহত হয়।

এসময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়লে এলাকাবাসী ঘর-বাড়ি রেখে পালিয়ে অন্যত্র আশ্রয় নেয় বলে জানান ইউপি মেম্বার ইসমাইল হোসেন।
মর্মান্তিক এই ঘটনারপর দুই সন্তানের এমন করুন পরিণতিতে দরিদ্র জুমিয়া শিপন চাকমার পরিবারসহ পুরো এলাকাটিতে শোকের ছায়া নেমে আসে।

স্থানীয়রা জানিয়েছে, প্রতি বছরের চাইল্যাতলী এলাকাটিতে বন্যহাতির পাল হামলা চালায়। এতে করে তাদের ফসলী জমির ফসলসহ ঘর-বাড়ি, ফলজ বাগানসহ সবকিছু ধ্বংস করে দেয় বন্যহাতির পাল। মূলতঃ খাদ্য সংকটসহ বাসস্থান সংকটের ফলে এই ধরনের কান্ড ঘটাচ্ছে ২০ থেকে ২২টির মতো এই উম্মত্ত বন্যহাতির পালটি।


আরোও সংবাদ