বন্দুক ঠেকিয়ে এক নতর্কিকে নাচতে বাধ্য করলেন…

প্রকাশ:| বুধবার, ১২ নভেম্বর , ২০১৪ সময় ১১:১৫ অপরাহ্ণ

আধুনিক রাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনী যে সর্বশক্তিমান তা আবারো প্রমাণ করলেন ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের এক পুলিশ কনস্টেবল। বন্দুক ঠেকিয়ে এক নতর্কিকে নাচতে বাধ্য করলেন তিনি।

উত্তরপ্রদেশের শাহজাহানপুরে মাতাল কনস্টেবলের কাণ্ড এটি। নিজেও নেচেছেন উৎফুল্ল মেজাজে রুপিও উড়িয়েছেন নর্তকির গায়ে। আর এই পুরো ঘটনা ক্যামেরাবন্দি হওয়ার পর অস্বস্তিতে পড়েছে শাহজাহানপুরের নিগোহী থানা।

গত কয়েকদিন ধরে নিগোহী এলাকায় রামলীলা উপলক্ষে ড্যান্স পার্টি চলছিল। পরশু হঠাৎই সেখানে মাতাল অবস্থায় পৌঁছেন নিগোহী থানার কনস্টেবল শৈলেন্দ্র শুক্লা। মত্ত অবস্থায় মঞ্চে উঠে নাচতে শুরু করেন। ক্লান্ত হয়ে থেমে কিছুক্ষণ পর বন্দুক উঁচিয়ে আরও নাচতে বলেন নর্তকিকে। ঘটনার আকস্মিকতায় হকচকিয়ে যান নর্তকি থেকে শুরু করে উপস্থিত সকলেই। তারপরই চলতে থাকে অকাতরে টাকা ওড়ানো। কিছুক্ষণ পর আরও বেশ কিছু পুলিশকর্মী সেখানে পৌঁছানোয় মঞ্চ থেকে নেমে পড়েন শৈলেন্দ্র। নিস্তার পান ওই নর্তকি।

এ যেন শোলের সিনেমার সেই দৃশ্য। যেখানে-.. যব তক হ্যায় জান, ম্যায় নাচুঙ্গি..। এই গানে ‘বাসন্তী’ ক্ষতবিক্ষত পা, ক্লান্তি ও বেদনায় ভেঙে পড়ছে, তবুও নেচেই চলেছে। ‘গব্বর’ এর খপ্পর থেকে প্রেমাস্পদের প্রাণ বাঁচানোর জন্য মরিয়া সেই নাচ।