বন্দীদের ‘ভয়ে’ তারেক সাঈদকে ঢাকা কারাগারে

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৯ জুন , ২০১৪ সময় ০৮:১৬ অপরাহ্ণ

syedসাত খুনের ঘটনায় গ্রেপ্তারকৃত র‌্যাব-১১ এর সাবেক অধিনায়ক তারেক সাঈদ মোহাম্মদকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় কঠোর নিরাপত্তা ব্যবস্থায় একটি প্রিজন ভ্যান করে তাকে নারায়ণগঞ্জ জেলা কারাগার থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়।

নারায়ণগঞ্জ কারাগারে তারেক সাঈদকে রাখা হলে বন্দীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়তে পারে এ আশঙ্কাতেই তাকে ঢাকা নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছে কারাগারের একটি সূত্র।

তারেক সাঈদকে কেন্দ্রীয় কারাগারে নেয়ার বিষয়টি স্বীকার করেছেন নারায়ণগঞ্জ জেলা কারাগারের জেল গেট কর্মকর্তা মিন্টু মিয়া। তবে তিনি এর বেশি কোনো কিছু বলতে রাজি হয়নি।

সাত খুনের ঘটনায় ছয় দফায় টানা ৩২ দিনের রিমান্ড শেষে বুধবার নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশয়াল ম্যাজিস্ট্রেট কে এম মহিউদ্দিনের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তারেক সাঈদ। পরে বিকেলে তাকে নারায়ণগঞ্জ জেলা কারাগারে নেয়া হয়।

তারেক সাঈদ নারায়ণগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর অধিনায়ক ছিলেন। সাত খুনের পর তাকে চাকরিচ্যুত করা হয়। একই সঙ্গে সেনাবাহিনীর লে. কর্নেল পদে থাকা তারেককে পাঠানো হয় অকালীন অবসরে।

সাবেক এ সেনা কর্মকর্তা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার মেয়ে জামাতা।

এর আগে গত ৭ জুন সাত খুনের ঘটনায় অবসরে পাঠানো সেনাবাহিনীর মেজর আরিফ হোসেন ও নৌ বাহিনীর লে. কমান্ডার এম রানাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। গত ৪ জুন আরিফ হোসেন ও ৫ জুন এম এম রানা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে খুনের দায় স্বীকার করেন।