বন্দরনগরী চট্টগ্রামকে অচল করে দেওয়া হবে

প্রকাশ:| শনিবার, ২১ সেপ্টেম্বর , ২০১৩ সময় ০৯:১৫ অপরাহ্ণ

আমীর খসরু মাহমুদ চৌধুরীফ্যাসিবাদী সরকারকে ক্ষমতা থেকে নামাতে প্রয়োজন হলে আন্দোলনের মাধ্যমে বন্দরনগরী চট্টগ্রামকে অচল করে দেওয়া হবে – সাবেকমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শনিবার চট্টগ্রামের ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন সেমিনার হলে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে অপপ্রচার বন্ধ, দৈনিক আমারদেশ সম্পাদক মাহমুদুর রহমান ও অধিকার সম্পাদক আদিলুর রহমানের মুক্তির দাবিতে প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুমকি দেন।

প্রতিবাদ সভাটির আয়োজন করে চট্টগ্রাম মহানগরীর জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন নামের বিএনপির একটি অঙ্গ সংগঠন।

তিনি বলেন, “দেশকে বাঁচাতে সকলকে নিয়ে কর্মক্ষেত্র থেকে রাস্তায় নেমে আসতে হবে পেশাজীবীদেরকে। রিক্সাওয়ালা থেকে শিল্পপতি সবাই আজ এ সরকারের পতন চায়, রাস্তায় নেমে আন্দোলন করতে চায়। সহিংসতা এড়িয়ে টানা ১৫ থেকে ২০ দিন সফল আন্দোলন করলে সরকারের পতন অনিবার্য।”

সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির চট্টগ্রাম মহানগরীর আহব্বায়ক প্রকৌশলী মোহাম্মদ ইমরান খান।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি আবু-সুফিয়ান, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ(অ্যাব) চট্টগ্রামের সভাপতি প্রকৌশলী কাজী আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক প্রকৌশলী জানে আলম সেলিম, সম্মিলিত পেশাজীবী পরিষদের চট্টগ্রামের সভাপতি ডা. খুরশীদ আলম প্রমূখ।

এছাড়াও বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

অনুষ্ঠান পরিচালনা করেন এম. মনসুর উদ্দিন ও মো. আফসার।