বনভূমি জবর দখলের ঘটনায় থানায় অভিযোগ

প্রকাশ:| বৃহস্পতিবার, ২ মার্চ , ২০১৭ সময় ১১:৪৩ অপরাহ্ণ

সেলিম উদ্দিন, ঈদগাঁও প্রতিনিধি, কক্সবাজার উত্তর বন বিভাগের ফুলছড়ি রেঞ্জের আওতাধীন খুটাখালী বনবিট এলাকার সংরক্ষিত বনভূমি জবর দখল অপচেষ্টার ঘটনায় চকরিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ২ মার্চ খুটাখালী বনবিট কর্মকর্তা মো: আব্দুর রাজ্জাক ফরেষ্টার বাদী হয়ে ৮ জনকে আসামী করে এ অভিযোগ দায়ের করেন। যার নম্বর ২২০/১৭।
থানায় লিখিত অভিযোগে জানা গেছে, গত ২৮ ফেব্রুয়ারী দুপুর আনুমানিক ৩ টার সময় জঙ্গল খুটাখালী মৌজার সংরক্ষিত বনভূমি আর.এস. ৩৭/৭১, বি.এস. ৩৬ নং দাগের বাগানিয়া পাড়া এলাকায় সংঘদ্ধ জবর দখলকারীরা বিভিন্ন চারাগাছ কেটে জঙ্গল সাফ করে স্থনীয় সার্ভেয়ার দ্বারা সীমানা চিহ্নিত করে দখলের অপচেষ্টা চালায়। খবর পেয়ে বিট কর্মকর্তা আব্দুর রাজ্জাক ফরেষ্টার, ফরেষ্ট গার্ড মাজাহারুল ইসলাম, বাগান মালি ফরমান আলী, ভিলেজার ছৈয়দুল হক, উপকারভোগী আকতার কামাল, আবদুর রশিদসহ সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌছলে সংঘবদ্ধ জবর দখলকারীরা লম্বা দা কিরিচ ও লাঠি সোটা নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।
মো: আবদুর রাজ্জাক ফরেষ্টার জানান, চিহ্নিত জবর দখলকারীদের বাধা দিলে তারা মারমুখী হয়ে হামলার চেষ্টা চালায় এবং প্রাণ নাশের হুমকি দেয়। এক পর্যায়ে স্ট্যাফ ও ভিলেজারদের সহায়তায় এবং নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে বিট কর্মকর্তা ও সঙ্গীয় লোকজন ঘটনাস্থল ত্যাগ করে বৃহস্পতিবার ৮ জনকে আসামী করে চকরিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন জানিয়ে তিনি আরো বলেন, উল্লেখিত জবর দখলকারীদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে একাধিক মামলা করা হয়েছে। এতে অভিযুক্তরা হলেন ইউনিয়নের সেগুন বাগিচা পাড়ার মৃত মনিরুজ্জামানের পুত্র নুরুল আলম প্রকাশ বকি (৫৫), তার পুত্র ফারক (৩০), রাশেক (২৫), একই এলাকার আবু তাহের প্রকাশ বাটুইল্লার পুত্র কফিল (২৫), দক্ষিণ পাড়ার মৃত ফজলুর রহমানের পুত্র রশিদ আহমদ সার্ভেয়ার (৫৫), পূর্বপাড়ার আবুল খাইরের পুত্র আবুল হাসানাত সুমন (২৫) ও মাইজ পাড়ার মাওলানা আবদুর রশিদের পুত্র মামুন (৩৮)। চকরিয়া থানার তদন্ত কর্মকর্তা কামরুল আজম অভিযোগের সত্যতা নিশ্চিত করেন।


আরোও সংবাদ