বদি জামিনে কারামুক্ত

প্রকাশ:| বৃহস্পতিবার, ৩০ অক্টোবর , ২০১৪ সময় ১১:০৯ অপরাহ্ণ

শ্রীকক্সবাজার- ৪ আসনের ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য আব্দুর রহমান বদি জামিনে কারামুক্ত হয়েছেন।

বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে গাজীপুরের কাশিমপুরের ঢাকা কেন্দ্রীয় কারাগার-১ থেকে তিনি মুক্তি পান।

কাশিমপুরে ঢাকা কেন্দ্রীয় কারাগার-১ এর জেলার মো. আমজান হোসেন ডন বাংলামেইলকে জানান, অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় গ্রেপ্তার হন। ১৫ দিন আগে তাকে ঢাকা থেকে কাশিমপুরে স্থানান্তর করা হয়।

জেলার আরো বলেন, উচ্চ আদালত থেকে পাওয়া জামিনের কাগজপত্র বৃহস্পতিবার দুপুরে এ কারাগারে পৌঁছে। পরে যাচাই বাছাই শেষে বিকেল ৪টার দিকে তাকে মুক্তি দেয়া হয়।

গত ২৭ অক্টোবর বদিকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। একই সঙ্গে তাকে কেন স্থায়ী জামিন দেয়া হবে না- তা জানতে চেয়ে সংশ্লিষ্টদের দুই সপ্তাহের মধ্যে জবাব দেয়ারও নির্দেশ দেয়া হয়।

এই আদেশ স্থগিত চেয়ে পরের দিন আবেদন করে দুদক।

উল্লেখ্য, জ্ঞাত আয়বহির্ভুত ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুদক ২১ আগস্ট বদির বিরুদ্ধে রমনা থানায় এই মামলা করে। এ মামলায় আবদুর রহমান বদি ১১ সেপ্টেম্বর হাইকোর্ট থেকে ৪ সপ্তাহের জামিন পান।

তবে ১২ অক্টোবর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এরপর গত ২২ অক্টোবর বদির জামিন শুনানি গতকাল রোববার পর্যন্ত মুলতবি করেন হাইকোর্ট। একইসঙ্গে ওইদিন দুদকের আইনজীবীকে বদির জ্ঞাত আয়বহির্ভুত সম্পদের হিসাব আদালতে দাখিল করতেও বলা হয়।