বদি’র আবেদন খারিজ, মামলা চলবে

প্রকাশ:| মঙ্গলবার, ১০ নভেম্বর , ২০১৫ সময় ১০:৪৯ অপরাহ্ণ

বদিকক্সবাজার-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য আবদুর রহমান বদির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলাটি বাতিল চেয়ে হাইকোর্টে করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। আবেদনটি আদালতে (নট প্রেস রিজেক্ট)‘উপস্থাপিত হয়নি’ মর্মে খারিজ করে দেয়া হয়েছে। ফলে বদির বিরুদ্ধে দায়েল করা এ মামলাটির কার্যক্রম চলতে বাধা নেই।

আজ মঙ্গলবার বিচারপতি ইমদাদুল হক ও বিচারপতি খুরশিদ আলম সরকারের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিবিশন বেঞ্চ এ বিষয়ের শুনানি করে এ আদেশ দেন। আদালতে বদির পক্ষে শুনানি করেন, আইনজীবী মুনসুরুল হক এবং দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান।

আজকে এ আবেদনটি আদেশের জন্য এ বেঞ্চের ছয় নম্বর কার্যতালিকায় ছিল। জানা গেছে, আগামী ১৮ নভেম্বর বিচারিক আদালতে এ মামলায় সাক্ষ্য গ্রহণের দিন ঠিক করা আছে। হাইকোর্টের আদেশের ফলে এ মামলার কার্যক্রম পরিচালায় কোনো বাধা রাইলো না। কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য বদির বিরুদ্ধে মামলাটির বিচার কার্যক্রম চলছে ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালতে। গত ৮ সেপ্টেম্বর আব্দুর রহমান বদির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। ৫ জানুয়ারি নির্বাচনের আগে নির্বাচন কমিশনে দেয়া সম্পদের তথ্য বিবরণীতে ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয় এ মামলায়। দুদকের পক্ষ থেকে অনুসন্ধান করে এ বিষয়ে প্রমাণ পাওয়ায় ২০১৪ সালের ঢাকার রমনা থানায় মামলাটি করা হয়। এরপর মামলা বাতিল চেয়ে সেপ্টেম্বরে হাই কোর্টে আবেদন করেন এই বদি। মামলার কার্যক্রম স্থগিত চাওয়ার পাশাপাশি মামলাটি কেন বাতিল করা হবে না- তা জানতে রুল জারীর আর্জি জানানো হয় এই আবেদনে।

আজ শুনানী করে মামলাটি ‘উপস্থাপিত হয়নি মর্মে’ খারিজ করে দেয়া হয়। এর আগেও এ মামলার বিষয়ে হাইকোর্টের অন্য একটি বেঞ্চে আবেদনটি করা হয়েছিলো, সেটি তখন ফেরত দিয়েছেন আদালত। এরপর বদীর আইনজীবীরা এ বিষয়ে উচ্চ আদালতের অন্য একটি বেঞ্চে আসলে উত্থাপন হয়নি মর্মে খারিজ করে দেন ।


আরোও সংবাদ