বদলি হওয়া চার এসআই ফের সিএমপিতে

প্রকাশ:| রবিবার, ১২ জুন , ২০১৬ সময় ১০:৪৫ অপরাহ্ণ

CMPসিএমপিবদলি হওয়া চার উপ-পরিদর্শক (এসআই) ফের সিএমপিতে ফিরছেন।

রোববার তাদের চারজনকে সিএমপিতে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। তাদের অবিলম্বে সিএমপিতে যোগদানের জন্য বলা হয়েছে। চার চৌকস কর্মকর্তা হলেন, এস আই মো.আফতাব হোসেন, রাজেশ বড়ুয়া, সন্তোষ কুমার চাকমা এবং এস আই শিবেন বিশ্বাস।

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হকের নির্দেশে রোববার (১২ জুন) সন্ধ্যায় তাদের সিএমপিতে স্ট্যান্ড রিলিজের আদেশ জারি করেছেন পুলিশ সদর দপ্তরের ডিআইজি (প্রশাসন) বিনয় কৃঞ্চ বালা। বদলি আদেশের একটি কপি কাছে সংরক্ষিত আছে।

চারজনের মধ্যে আফতাব, রাজেশ ও সন্তোষকে পিবিআই থেকে সিএমপিতে পাঠানো হয়েছে। শিবেনের ডিএমপিতে বদলির আদেশ বাতিল করা হয়েছে।

সিএমপির দক্ষ ও চৌকস কর্মকর্তা হিসেবে চার উপ-পরিদর্শকের খ্যাতি আছে। ন্যূনতম সূত্রবিহীন চাঞ্চল্যকর ঘটনা থেকে শুরু করে অপহরণ, জোড়া খুন, ব্যাংক ডাকাতি সবখানেই তদন্ত এবং আসামি গ্রেফতারের জন্য ডাক পড়ত তাদের। জামায়াত-শিবিরের নাশকতা মোকাবেলার অগ্রভাগেও ছিলেন তারা। দক্ষ, আন্তরিক এবং চৌকস এসব কর্মকর্তাদের সম্প্রতি বদলি করে দেয়ায় সিএমপিতে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

রোববার এক সুধী সমাবেশে আইজিপির সামনে অভিজ্ঞ কর্মকর্তাদের বদলি করে দেয়া নিয়ে প্রশ্ন তুলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার। গত ৮ ফেব্রুয়ারি ‘সিএমপি এখন নিধিরাম সর্দার’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়েছিল।