বদরখালীর মৌলানা বদরী চিরনিদ্রায় শায়িত, বিভিন মহলের শোক

প্রকাশ:| রবিবার, ১৩ ডিসেম্বর , ২০১৫ সময় ১০:৪৩ অপরাহ্ণ

এ.এম হোবাইব সজীব, চকরিয়া

চকরিয়া উপজেলার পুর্ব বড় ভেওলা সিকদার পাড়া জয়নাল আবেদীন মহিউস সুন্নাহ দাখিল মাদ্রাসার সুপার হযরত মৌলানা এহেছানুল হক বদরী (৫০) গতকাল রবিবার সকাল ৯ টায় বদরখালী কেবি জালাল উদ্দিন সড়কে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়। তাহার পিতা ও একজন সর্বজন শ্রদ্ধেয় আলেম ও হাফেজ মরহুম ক্বারী হাফেজ সুলতান আহমদ। তাহার লাশ নিজের গ্রামের বাড়ী মগনামাপাড়া নিয়ে আসা হলে তখন সৃষ্টি হয় এক হ্নদয় বিদারক দৃশ্যের। সকলের প্রিয় আলেমে দিনের এই মর্মান্তিক অকাল মৃত্যু যেন মেনে নিতে পারছেনা তাহার ছাত্র-ছাত্রী, বক্ত আত্মীয়-স্বজনেরা।

একই দিন বিকাল ৩ টায় তাহার নিজ কর্মস্থল জয়নাল আবেদীন মহিউস সুন্নাহ দাখিল মাদ্রাসায় তাহার প্রথম জানাজা, বদরখালী কেন্দ্রীয় জামে মসজিদে বিকাল সাড়ে ৪ টায় দ্বীতিয় জানাজা ও বিকাল ৫টায় তাহার নিজ বাড়ী বদরখালী ২ নং ওয়ার্ড মগনামাপাড়া নিদান তরানী জামে মসজিদে তৃতীয় জানাজা শেষে অত্র মসজিদ সংলগ্ন তাহাদের পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়। এসময় মরহুমাদের জানাযায় শোকার্ত মানুষের ঢল নামে এবং চারদিকে আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়।

তাহার জানাযায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতা,পেশাজীবি, শিক্ষক, সাংবাদিক, তাহার কচি কাচা ছাত্ররা ও সুশিল সমাজের লোকজন অংশ নেন। জানাযার নামাজ শেষে তাহাকে নিদানতরানী জামে মসজিদের কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়। তাহার মৃত্যুতে কক্সবাজার-১ আসনের মাননীয় সংসদ সদস্য হাজী মোহাং ইলিয়াছ এক শোক বানী দিয়েছেন। শোক বাণীতে তিনি বলেন,নিহত মৌলানা এহেছান বদরীর অকাল মৃত্যুতে দেশ একজন আদর্শ শিক্ষক ও ইসলাম প্রচারক পূরোধরকে হারালেন। তিনি শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। এক শোক বার্তায় পৃথক সমবেদনা জানান, কক্সবাজার জেলা উপকুলীয় সাংবাদিক ফোরামের সভাপতি স.ম.ইকবাল বাহার চৌধুরী, সাধারণ সম্পাদক এ.এম হোবাইব সজীব,যুগ্ন সম্পাদক ওবাইদুল হক আবু চৌধুরী, সহ-সাধারণ সম্পাদ শাহ আলম, বদরখালী বাজার কমিটির সেক্রেটারী মোঃ শাহাজাহান, কক্সবাজার জেলা জাতীয় পার্টি‘র সাংগঠনিক সম্পাদক ডাঃ মোঃ আলমগীর হোসেন ও বদরখালী এমএস ফাজিল ( ডিগ্রী ) মাদ্রাসার অধ্যক্ষ মৌলানা আবুল বশর।