বঙ্গোপসাগরে ঝড়ের কবলে আনোয়ারার ২ নৌকা, নিখোঁজ ৮ মাঝি-মাল্লা

প্রকাশ:| শুক্রবার, ৩০ আগস্ট , ২০১৩ সময় ০৬:০২ অপরাহ্ণ

সিদরাতুল মুনত্বাহা মুক্তি, আনোয়ারা ,নিউজচিটাগাং২৪.কম।।

ঝড়ের কবলে আনোয়ারার ২ নৌকাআনোয়ারার দুইটি মাছ ধরার নৌকা (ট্রলার ) বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ডুবে গেছে। এতে ৮ জন মাঝি-মাল্লা নিখোঁজ রয়েছেন। বৃহস্পতিবার নাগাদ এ দুর্ঘটনা ঘটে। একটি নৌকার মালিক থানায় সাধারণ ডায়েরী করেছেন।
স্থানীয় সূত্র জানায়, উপজেলার রায়পুর ইউনিয়নের গহিরা গ্রামের তেলিপাড়ার আবদু ছমদের মাছ ধরার নৌকাটি গত বৃহস্পতিবারের দিকে বঙ্গোপসাগরে ঝড়ের কবলে ডুবে যায়। আর এতে ১২ মাঝি-মাল্লার ৮ জন নিখোঁজ আছেন। নিখোঁজ মাঝি-মাল্লারা হলেন, শাহ আলম (৩২), আবদু রশিদ (৩৫), নজির আহমদ (৩৯) সহ ৮ জন। আর উদ্ধার পাওয়ারা হলেন জালাল আহমদ (৩২) ও ভেট্টা মিয়া (৩১) সহ ৪ জন।
ওই নৌকার মালিক আবদু ছমদ প্রথম আলোকে বলেন, মঙ্গলবার নৌকাটি সাগরে যায় আর বৃহস্পতিবারের দিকে সাগরে ঝড়ে কবলে পড়ে নৌকার ৮ জন নিখোঁজ আছেন। শুনেছি ৪ জন ভোলা উপকুলে উঠেছেন।
এদিকে, একই ইউনিয়নের বার আউলিয়া এলাকার শের আলীর নৌকাটিও ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে যায়। তবে নৌকার মাঝি-পাল্লারা অন্যনৌকা করে উপকুলে উঠেছেন।
আনোয়ারা থানার উপপরিদর্শক (এস আই) খন্দকার আজাদুল ইসলাম প্রথম আলোকে বলেন, সাগরে নৌকাডুবির ঘটনায় একটি সাধারণ ডায়েরী হয়েছে। তবে, নিখোঁজ মাঝি-মাল্লার খোঁজ এখনো পাওয়া যায়নি।