বঙ্গভবনে সংবর্ধনায় বিজয় উৎসব

প্রকাশ:| বুধবার, ১৬ ডিসেম্বর , ২০১৫ সময় ১১:০৩ অপরাহ্ণ

ঢাকা : রাষ্ট্রপতি আবদুল হামিদ ও তার পত্নী রাশিদা খানম ৪৫তম বিজয় দিবস উপলক্ষে বঙ্গভবনে বুধবার এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতির বাসভবনের সবুজ চত্বরে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। বীর মুক্তিযোদ্ধা ও বীরশ্রেষ্ঠ পদক লাভকারীদের পরিবারের সদস্যরাও সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।

সংসদের স্পিকার, প্রধান বিচারপতি, প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদ, মন্ত্রিপরিষদের সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, কূটনীতিক, প্রতিমন্ত্রী, সিনিয়র আইনজীবী, সুপ্রিমকোর্টের বিচারক, নির্বাচন কমিশনার, তিন বাহিনীর প্রধান, সংসদ সদস্য, সিনিয়র রাজনৈতিক নেতা, সিনিয়র বেসামরিক ও সামরিক কর্মকর্তা, শিক্ষাবিদ, ব্যবসায়ী নেতা, সিনিয়র সাংবাদিক, শিল্পী ও বিশিষ্ট নাগরিকরা এতে যোগ দেন। তাদের যোগদানে মিলন মেলায় পরিণত হয় বঙ্গভবনের সবুজ চত্বর।

শ্রীলঙ্কা, ভারত ও মালদ্বীপের ন্যাশনাল ক্যাডেটকোরের সদস্যরা সংবর্ধনায় যোগ দেন। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এ উপলক্ষে কেক কাটেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সময় যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের খোঁজখবর নেন এবং তাদের কল্যাণে সব ধরণের সহায়তার আশ্বাস দেন।

সংবর্ধনা অনুষ্ঠানে বিশিষ্ট শিল্পী রফিকুল আলম, ফকির আলমগীর, শাকিলা জাফর, সেলিনা আখতার ও কিশোর দাস দেশাত্ববোধক গান পরিবেশন করেন।