বঙ্গবন্ধু স্বাধীনতার স্বপ্নের রাজা-মহিউদ্দিন

প্রকাশ:| মঙ্গলবার, ১৭ মার্চ , ২০১৫ সময় ১০:৫০ অপরাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র আলহাজ্ব এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু স্বাধীনতার স্বপ্নের রাজা। তিনি বাঙালির শোষণ মুক্তির আন্দোলনে জাতিকে নতুন আলোর ঠিকানার সন্ধান দিয়েছেন। তিনি মনে প্রাণে খাঁটি মুসলমান ও বাঙালি ছিলেন। এই সত্ত্বাকে জাগ্রত রেখে আমাদের স্বাধীনতাকে অর্থবহ করতে হবে। বঙ্গবন্ধুর শেখ মুবিজুর রহমানের ৯৫ তম জন্ম বার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে একথা বলেন। তিনি আরো বলেন, বাংলাদেশ সামনের দিকে এগুচ্ছে। এই অগ্রযাত্রায় পথের কাঁটা সরিয়ে দিতে হবে। তাই আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিনির্মাণ করবোই।
সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিন বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশের অভিন্ন সত্ত্বা। এই দুইয়ের মীমাংসিত বিষয় নিয়ে যারা বিতর্ক করবে তারা ইতিহাসের আস্থাকুড়ে নিক্ষিপ্ত হবে। তিনি বলেন, এই দিনটি শিশু দিবস হিসেবে পালিত হওয়ায় ভবিষ্যত প্রজন্ম স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধুকে বুকে ধারণ করবে। এই প্রজন্মকে ধ্বংস করার জন্য একটি অশুভ শক্তির উত্থানকে আমাদের রুখে দিতে হবে।
মহিউদ্দিনচট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- সহ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, এম. জহিরুল আলম দোভাষ। সভা মঞ্চে উপস্থিত ছিলেন সহ-সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, আলহাজ্ব খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা মন্ডলীর সদস্য আলহাজ্ব সফর আলী ও শেখ মাহমুদ ইছহাক, সম্পাদক মন্ডলীর সদস্যবৃন্দ আলহাজ্ব বদিউল আলম, এম.এ. রশিদ, নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজী জহুর আহমেদ, আবু তাহের, দেবাশীষ গুহ বুলবুল, ডা: ফয়সাল ইকবাল চৌধুরী, শহীদুল আলম, জহরলাল হাজারী, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ছৈয়দ মাহমুদুল হক, নির্বাহী সদস্য এম.এ. জাফর, আবুল মনসুর, কামরুল হাসান বুলু, গৌরাঙ্গ চন্দ্র ঘোষ, বখতিয়ার উদ্দিন খান, অমল মিত্র, সাইফুদ্দিন খালেদ বাহার, আলহাজ্ব পেয়ার মোহাম্মদ, আবদুল লতিফ টিপু, রোটারিয়ান মো: ইলিয়াস, মহব্বত আলী খান, হাজী বেলাল আহমেদ, কোতোয়ালী থানা আওয়ামী লীগের আলহাজ্ব ফিরোজ আহমেদ, সদরঘাট থানার আলহাজ্ব জাহাঙ্গীর চৌধুরী সিইনসি স্পেশাল, বাকলিয়া থানার ছিদ্দিক আলম, চকবাজার থানার আলহাজ্ব শাহাব উদ্দন আহমেদ, আনসারুল হক, খুলশী থানার মোমিনুল হক এবং বিভিন্ন ওয়ার্ডের এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।