বঙ্গবন্ধু শুধু আওয়ামী লীগের নয়, দেশের ও জাতির অনন্য সম্পদ

প্রকাশ:| মঙ্গলবার, ১৯ আগস্ট , ২০১৪ সময় ১০:১০ অপরাহ্ণ

ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবদুল খালেক ও অধ্যাপক মোহাম্মদ খালেদ স্মৃতি পরিষদের সভায় বক্তারা বলেছেন, ইতিহাসের প্রয়োজনে কিছু মানুষ দল, মত নির্বিশেষে জনতার সম্পদে পরিণত হন। তেমনই একজন ভূবনজয়ী মহাত্মা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর জন্ম-শাহাদাৎ বার্ষিকী যথাযথ মর্যাদায় পালন করা প্রত্যেক বাঙালির নৈতিক ধর্ম ও কর্ম।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল ১৯ আগস্ট সংগঠনের অস্থায়ী কার্যালয় দৈনিক আজাদী ভবনের চতুর্থ তলায় স্মরণায়োজনে বক্তারা এসব কথা বলেন।
সংগঠনের কার্যকরী সভাপতি বিশিষ্ট শিল্পপতি মুহাম্মদ ফেরদৌস খান আলমগীরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লেখক-সাংবাদিক শওকত বাঙালির সঞ্চালনায় বক্তারা আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শুধু আওয়ামী লীগের সম্পদ নয়, তিনি দেশের এবং জাতির অনন্য সম্পদ। যারা তাঁকে শুধুমাত্র আওয়ামী লীগের সম্পদ মনে করছেন, তারা পক্ষান্তরে তাঁকে হেয় করার অপচেষ্টা করছেন।
সূচনা বক্তব্যে, বঙ্গবন্ধু স্মারক গ্রন্থের (কেন তিনি অনন্যাসাধারণ) সম্পাদক লেখক-সাংবাদিক শওকত বাঙালি বলেছেন, বঙ্গবন্ধুকে লোক দেখানো শ্রদ্ধা জানানোর মানুষের অভাব নেই। ফটোসেশন আর বক্তৃতাবাজিতে যারা তাঁর জন্ম ও শাহাদাৎ বার্ষিকীর আয়োজনকে কলংকিত করেন, তাদের উদ্দেশে তিনি বলেন, এসব সংস্কৃতির বিরুদ্ধে গিয়ে আসুন আমরা শুধু স্মরণ নয়, অনুসরণ করি। তাঁকে অনুসরণের মধ্য দিয়ে বাংলাদেশকে বিশ্বের মানচিত্রে একটি অতুলনীয় দেশ হিসেবে প্রতিষ্ঠিত করি।
সভায় অন্যদের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন- সংগঠনের সহ-সভাপতি ও জেলা পিপি অ্যাডভোকেট মো. আবুল হাশেম, রাজনীতিক অধ্যাপক মুহম্মদ মাসুম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ হাসান মুরাদ চৌধুরী, আসাদুজ্জামান খান, মো. মনিরুল ইসলাম চৌধুরী, অর্থ সম্পাদক মুহাম্মদ মহসীন চৌধুরী, দপ্তর সম্পাদক জাহের মো. আলাউদ্দীন খান, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক অধ্যাপক শামসুদ্দীন শিশির, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শিল্পী শওকত জাহান, সদস্য সাপ্তাহিক স্লোগান সম্পাদক মোহাম্মদ জহির, কামরুল আজাদ, মোহাম্মদ লিপটন, মো. জাহেদুল আলম, চৌধুরী আহছান খুররম, জাহেদুর রহমান সোহেল, মো. নাজমুল আজিম, মো. আবু মনছুর, আসহাব রসুল চৌধুরী জাহেদ, মো. আবু বকর সিদ্দিকী, নূরুল আনোয়ার রিপন, দেলোয়ার হোসেন, হোসাইন আসিফ মাহমুদ মুন্না, মো. রাজু, রাজু, সাজ্জাদ আলী, সাইমন, হৃদয়, ইরফান আব্দুল্লাহ, সানজিদ খান মুরাদ, মুহাম্মদ রায়হান, অভি সেনগুপ্ত, সাইদুল ইসলাম, মো. আয়েছ, মো. সাখাওয়াত হোসেন চৌধুরী, মো. জাহিদ উল্লা প্রমুখ।
সভার শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন এবং সভা শেষে মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক মুহাম্মদ মাসুম চৌধুরী