বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতার মহানায়ক

প্রকাশ:| শনিবার, ২৬ মার্চ , ২০১৬ সময় ১১:২৫ অপরাহ্ণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাংলাদেশের স্বাধীনতার মহানায়ক আখ্যা দিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, এই মহান নেতার নেতৃত্বে মুক্তিযুদ্ধের মূল উপদান ছিল ‘জয় বাংলা’। দুই লাখ মা-বোনের সম্ভ্রম বিসর্জন ও ৩০ লাখ শহীদদের আত্মত্যাগের অর্জিত বাংলাদেশের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে জাতীয় সম্পদ ও জনশক্তির সদ্ব্যবহার করতে হবে।
বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতার মহানায়ক
শনিবার সকাল সাড়ে আটটায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বীর শহীদদের স্মরণে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ শেষে সংক্ষিপ্ত সমাবেশে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগর আওয়ামী লীগ নেতা জামশেদুল আলম চৌধুরী, আলহাজ এমএ রহমান, আবদুল হান্নান, এমএ হান্নান, আসিফ খান, নুরুল মোস্তফা, দস্তগীর আলম সুমন, পঙ্কজ রায়, মোজাম্মেল হক মানিক, আবদুল আহাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, বর্তমানে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এতে বিএনপি জামায়াত ঈর্ষান্বিত হয়ে দেশের বিরুদ্ধে বিভিন্ন রকম ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

বিএনপি-জামায়াতের এই ষড়যন্ত্র রুখতে দেশবাসীর প্রতি আহ্বান জানান নুরুল ইসলাম বিএসসি।