বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছিলেন বলেই প্রধান বিচারপতি হতে পেরেছি

প্রকাশ:| বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর , ২০১৭ সময় ০৭:০৩ অপরাহ্ণ

প্রধান বিচারপতি এস কে সিনহা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করেছিলেন বলেই তিনি প্রধান বিচারপতি হতে পেরেছেন। আজ দুপুরে মৌলভীবাজারে ১ নং উকিল বারের ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রধান বিচারপতি।
প্রধান অথিতির বক্তব্যে এস কে সিনহা বলেন, দেশ উন্নয়নের  দিকে যাচ্ছে। উন্নয়নের উচ্চ শিখরে যেতে হলে মেধাবীদের প্রয়োজন। আমাদের মেধা পাচার হয়ে যাচ্ছে। আমেরিকাসহ ইউরোপের দেশ গুলোতে পাড়ি দিচ্ছে আমাদের মেধাবী ছেলে মেয়েরা। শিক্ষার উন্নয়নে তিনি দেশের ধনাঢ্য ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানান। উদাহরণস্বরূপ তিনি বলেন, উন্নত দেশের ধনী ব্যক্তিরা অক্সফোর্ড, কেমব্রিজের মতো বিশ্ববিদ্যালয়ে অর্থায়ন করে থাকেন।

আইনজীবীদের উদ্দেশ্য তিনি বলেন, আমাদের লেখাপড়া করতে হবে। তিনি বাংলাদেশ ব্যাংকের সাইবার ক্রাইমের ঘটনা উল্লেখ করে বলেন সাইবার ক্রাইম আইন নিয়ে আমাদের লেখাপড়া নেই। আমি প্রধান বিচার পতি হয়েও সাইবার ক্রাইম বিষয়ে জানিনা। আমাদের আইন আরো আধুনিকায়ন করতে হবে। বিচারকদের সাথে যেন আইনজীবীদের ভুল বুঝাবুঝি না হয় সে দিকে খেয়াল রাখতে হবে।

মৌলভীবাজার আইনজীবী সমিতির সভাপতি এড. রণজিত কুমার ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন সমিতির সাধারণ সম্পাদক এড. মিজানূর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা ও দায়রা জজ শেখ আবু তাহের, জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এজিএম আল মাসুদ। বক্তব্য রাখেন আইনজীবি মুজিবুর রহমান মুজিব, সমর কান্তি দাশ চৌধুরী প্রমুখ।