‘বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের পথে এগিয়ে যাচ্ছে দেশ’

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ১১ আগস্ট , ২০১৮ সময় ০৭:২২ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেছেন বাংলাদেশকে নেতৃত্ব শূন্য করার জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ এর ১৫ আগস্ট হত্যা করা হয়েছিল। খুনিদের পরিকল্পনা ছিল পরিবারের সকল সদস্যকে হত্যা করা। বঙ্গবন্ধু অর্থনৈতিকভাবে স্বনির্ভর একটি বাংলাদেশের স্বপ্ন দেখতেন। তার সেই স্বপ্ন বাস্তবায়নের পথে দেশকে এগিয়ে নিচ্ছেন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আজ শনিবার সকালে দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ড কার্যালয়ে আ জ ম নাছির উদ্দীন ফাউন্ডেশন আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে রক্তদান কর্মসূচি, ফ্রি চিকিৎসা ও খতনা ক্যাম্প আনুষ্ঠানিক উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। এতে রক্তদান, প্রসুতি সেবা, রক্তের গ্রুপ পরীক্ষা, ডায়াবেটিক পরীক্ষা ও খতনা ক্যাম্পে প্রায় ৫’শ জন গরীব দুঃস্থকে ফ্রি চিকিৎসা সেবা দেয়া হয়।
স্থানীয় কাউন্সিলর এ এইচ এম সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিটি শপিং মার্কেট এর সাধারণ সম্পাদক এডভোকেট শাহাদাত হোসেন, প্রকৌশলী জিল্লুর রহমান চৌধুরী, যুবনেতা মাহবুবুর রহমান, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি মোজাম্মেল হক, সমাজসেবক আব্দুল্লাহ আল ইব্রাহীম, ছাত্রনেতা আহম্মেদ রানা প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডা. সুমন তালুকদার। এতে কাউন্সিলর শৈবাল দাশ সুমন, নাজমুল হক ডিউক, স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের মধ্যে রিয়াজুল আলম, নুরুল ইসলাম, জাফর হায়দার, হুমায়ুন কবির, মো. জাহেদ, হালিম উদ্দীন, মো. রাসেল, ইকবাল হারুন রশিদ, মো. সেলিম, আব্দুল হালিম উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন আরো বলেন ধারাবাহিকভাবে রাষ্ট্র পরিচালনা করলে যে কোন দেশ অর্থনৈতিক স্বয়ংসম্পূর্ণতার দিকে এগিয়ে যায় বলে আমি বিশ্বাস করি। যার প্রত্যক্ষ উদাহরণ মালয়েশিয়া। ড. মাহাথির মোহাম্মদের ধারাবাহিক ভাবে ক্ষমতায় থেকে রাষ্ট্র পরিচালনার কারণে মালয়েশিয়া আজ বিশ্বের অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী দেশগুলোর মধ্যে অন্যতম। আমাদের দেশও অচিরেই সিঙ্গাপুর-মালয়েশিয়ার মত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত হবে। তিনি নেতা-কর্মীদের রাজনৈতিক আদর্শ-উদ্দেশ্য নিয়ে মানুষের কল্যাণের জন্য কাজ করে যাওয়ার আহ্বান জানিয়ে বলেন রাজনীতি যদি নি¤œমুখী হয় তাহলে সাধারণ মানুষ থেকে আমরা বিচ্ছিন্ন হয়ে যাব। সিটি মেয়র আগামী নির্বাচনে দলকে আবারো বিজয়ী করার জন্য কর্মীদের নিঃস্বার্থভাবে কাজ করতে বলেন। পরে তিনি রক্তদান কর্মসূচি, ফ্রি চিকিৎসা ও খতনা ক্যাম্পের উদ্বোধন এবং দক্ষিণ আগ্রাবাদ এলাকায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের চলমান ড্রেন নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন।