বঙ্গবন্ধুর জন্মদিনে হামদর্দ’র ফ্রিমেডিকেল ক্যাম্প

প্রকাশ:| রবিবার, ১৯ মার্চ , ২০১৭ সময় ১২:০৪ পূর্বাহ্ণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষে সারা বাংলাদেশে হামদর্দের সকল চিকিৎসা কেন্দ্রের ন্যায় বৃহত্তর চট্টগ্রাম জোনের নিয়ন্ত্রণাধীন ২৬ টি চিকিৎসা কেন্দ্রে সকাল ১০ টা হতে দুপুর ১২ টা পর্যন্ত ফ্রি-মেডিকেল ক্যাম্প এর আয়োজন করা হয়েছে। স্থানীয়ভাবে সমাজের গণ্যমান্য জন প্রতিনিধি/ সমাজ সেবক/ হামদর্দ পৃষ্ঠপোষক শুভানুধ্যায়ী ও বিশিষ্ট চিকিৎসকবৃন্দ উপস্থিত থেকে এ সকল ফ্রি মেডিকেল ক্যাম্পের শুভ উদ্বোধনসহ গরীব অসহায় ও দু:স্থ রোগীদের হাতে বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।
ফ্রি মেডিকেল ক্যাম্প ও আগত রোগী সাধারণ ও শিশু কিশোরদের হামদর্দ এর ঐতিহ্যবাহী শরবত রুহ আফজা দিয়ে আপ্যায়ন এবং বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়। বিভিন্ন স্তরের মানুষ ও রোগী সাধারণ এই আয়োজনের ভূয়সী প্রশংসা করেন।
হামদর্দ সারাদেশে প্রায় ৩০০ চিকিৎসা কেন্দ্রের মাধ্যমে জনসাধারণকে ফ্রি-চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। শিক্ষার উন্নয়নে ইতোমধ্যে মুন্সিগঞ্জের গজারিয়া (ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মেঘনা সেতুর টোল প্লাজার পার্শ্বে) হামদর্দ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে। এছাড়াও হামদর্দ পাবলিক কলেজ, রৌশনজাহান ইষ্টান মেডিকেল কলেজ লক্ষীপুর, বগুড়া ইউনানী মেডিকেল কলেজ, হাকীম সাঈদ ইষ্টান মেডিকেল কলেজ, ঢাকা, প্রতিষ্ঠার মাধ্যমে হামদর্দ শিক্ষা, স্বাস্থ্য ও মানবতার কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
হামদর্দ দৃঢ়ভাবে বিশ্বাস করে, জ্ঞান অন্বেষণের মাধ্যমে মানুষ একদিন প্রকৃতিকে জয় করবে। প্রতিষ্ঠিত হবে রোগ দৌর্বল্য, কুসংস্কার, অশিক্ষা ও দারিদ্রমুক্ত একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ।