‘বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে প্রবীনদের ভূমিকা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশ:| সোমবার, ২৪ নভেম্বর , ২০১৪ সময় ০৬:১৪ অপরাহ্ণ

বন্দর বঙ্গবন্ধু প্রবীন সমিতির উদ্যোগে ২৩ নভেম্বর ২০১৪খ্রি. সোমবার রাত সাড়ে ৭ টার সময় বন্দর কলোনী ৭নং রোডে ‘বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে প্রবীনদের ভূমিকা’ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালা শেষে প্রবীনদের এক প্রীতিভোজও অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের আহবায়ক রেদওয়ানুল হক এতে সভাপতিত্ব করেন।

কর্মশালায় বিষয়ের উপর আলোকপাত করে জাতির জনক বঙ্গবন্ধুর কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরা সহ তার আদর্শ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন বঙ্গবন্ধু প্রবীন সমিতির সদস্য সচিব ও বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক মো. আবদুর রহিম। কর্মশালায় ৫০ জন প্রবীন অংশগ্রহণ করেন।

প্রবীনদের মধ্যে আলোচনা করেন আমির হোসেন, হাফেজ আহমদ, আবদুর রশিদ চৌধুরী, আবদুল ওহাব, কাজী জাহাঙ্গীর হোসেন, জালাল আহমদ, আবু বক্কর মোল্লা, আবু তাহের, তৈয়ব আলী, আবদুল হালিম, আনোয়ার হোসেন, মজিদ উল্যাহ সহ অন্যরা। কর্মশালায় জনাব মো. আবদুর রহিম বলেন, ক্ষুধামুক্ত ও দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশের স্বপ্ন ছিল বঙ্গবন্ধুর, তার স্বপ্নের বাংলাদেশ আমরা চাই। তিনি বলেন, বঙ্গবন্ধুর বাংলায় সন্ত্রাসবাদ, জঙ্গীবাদের ঠাঁই হতে পারে না। তিনি দেশকে আদর্শ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে প্রবীনদের সহযোগিতা কামনা করেন।