বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নই আ.লীগের কাজ

প্রকাশ:| শনিবার, ৩০ আগস্ট , ২০১৪ সময় ০৬:৩১ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের মানুষকে ভালবাসতেন বলেই, বাংলাদেশকে বিশ্বসভায় তুলে ধরতে চেয়েছিলেন বলে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছে। অথচ মাত্র সাড়ে তিন বছরের মধ্যে তিনি একটি যুদ্ধবিধ্বস্ত দেশ গঠন করেছিলেন।

আওয়ামী লীগ শত বাধাকে অতিক্রম করে সেই আদর্শ বাস্তবায়নের জন্যই কাজ করছে। এটা কেউ ব্যাহত করতে পারবে না। বাংলাদেশের মানুষ স্বাধীনতাবিরোধী সেই শক্তিকে আর মাথাচাড়া দিয়ে দাঁড়াতে দেবে না, বলেন আওয়ামী লীগ সভাপতি।

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

এর আগে শনিবার দুপুর সাড়ে তিনটায় বিভিন্ন ধর্মীয় গ্রন্থ পাঠের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে এ সভার কাজ শুরু হয়।

এ সময় প্রধানমন্ত্রী আরো বলেন, মুক্তিযুদ্ধ ও তার চেতনাকে ধ্বংস করাই ছিলো ১৫ আগস্ট হত্যকাণ্ডের মূল কারণ। স্বাধীনতাবিরোধী শক্তিই এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। নিজেদের ক্ষমতা পাকাপোক্ত করতেই এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে।

তিনি বলেন, এ হত্যাকাণ্ডের পেছনে জিয়াউর রহমানের গ্রিন সিগন্যাল ছিলো। খুনিরা হত্যাকাণ্ডের আগে জিয়ার সঙ্গে দেখা করেছিলেন।জিয়া খুনিদের পুরস্কৃত করেছিলেন। বিভিন্ন দূতাবাসে খুনিদের চাকরি দিয়েছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, এখন স্বাধীনতা বিরোধী শক্তির সঙ্গে আছেন বিএনপিনেত্রী। বিকৃত মানসিকতার না হলে কেউ ১৫ আগস্ট কেউ জন্মদিন পালন করতে পারে না।

ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ এর সভাপতিত্বে সভামঞ্চে উপস্থিত আছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্ত, শেখ ফজলুল করিম সেলিম, মাহবুব উল আলম হানিফ, অ্যাডভোকেট সাহারা খাতুন, জাহাঙ্গীর কবীর নানক প্রমুখ।


আরোও সংবাদ