বঙ্গবন্ধুর আদর্শে সমাজ ব্যবস্থা চালু করার আহবান

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ১৭ মার্চ , ২০১৯ সময় ০৬:০৮ অপরাহ্ণ

১৭ইমার্চ জাতীয় শিশু দিবস ও জাতির জনক বঙ্গবন্ধুর ৯৯তম জন্ম দিন পালন কল্পে নগরীর ইপিজেড-পতেঙ্গা বিভিন্ন সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচির মধ্যে দিয়ে বিশেষ এই দিনটিকে স্মরণ করেছে।

রোববার সকালে থেকেই কেককেটে মহান এই নেতার প্রতিশ্রদ্ধা-সম্মান এবং কৃর্তজ্ঞতা দেখিয়ে গোটা জাতি। আবারা শিক্ষা প্রতিষ্ঠানগুলো তে ছিল কবিতা-ছড়া পাঠের আসর, ছবি আকাঁ,বঙ্গবন্ধুর আত্মজীবনী পাঠ,স্মৃতি চারণ মূলক আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ।
পতেঙ্গা আইডিয়াল স্কুল এন্ড কলেজ ঃ বঙ্গবন্ধুর ৯৯তম জন্ম দিন পালন কল্পে ১৭ইমার্চ সকালে থেকেই কেককেটে মহান এই নেতার প্রতিশ্রদ্ধা-সম্মান জানানো হয়। কেককাটা উৎসব ,কবিতা-ছড়া পাঠের আসর, স্মৃতি চারণ মূলক আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠান সী-বিচ রোডস্থ মেইন শাখায় অধ্য্রক্ষ এস.এম দিদারুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
আলোচনা সভা -পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন-৪০নং ওয়ার্ড কাউন্সিলর হাজী জয়নাল আবেদীন,বিশেষ আলোচক ছিলেন বিশিষ্ট ক্রীড়া-সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠক,সাংবাদিক মুঃ বাবুল হোসেন বাবলা। এসময় আলোচনায় আরো অংশ নেন স্কুলের প্রধান শিক্ষক মোঃ ওমর ফারুক জয়,শিক্ষক-ওমর ফারুখ বিজয়,শিক্ষীকা শিল্পী রানী, জিন্নাত রেহেনা,মাওলানা শিহাব উদ্দিন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে কাউন্সিলর জয়নাল বলেন, বঙ্গবন্ধুর আর্দশ ভিত্তিক সমাজ ব্যবস্থা চালু হলেই দেশে আত্ম-সামাজিক উন্নয়ন গঠবে আর পারিবারিক কলহ দূর হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো দেশপ্রমিক নেতা হবার জন্য আজকের প্রজন্মদের তথ্য প্রযুক্তি এবং সঠিক ইতিহাস চর্চায় আগ্রহী করে তুলতে হবে।

দক্ষিণ হালিশহর উচ্চ বিদ্যালয় ঃ নগরীর ৩৯নং ওয়ার্ডস্থ দক্ষিণ হালিশহর উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে নানা কর্মসূচির মধ্যে দিয়ে বিশেষ এই দিনটিকে স্মরণ করে। কেককাটা উৎসব, কবিতা-ছড়া পাঠের আসর, বঙ্গবন্ধুর আত্মজীবনী পাঠ,স্মৃতি চারণ মূলক আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ করা হয়।
স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ ইসমাইলের সভাপতিত্বে বঙ্গবন্ধুর আত্মজীবনী -স্মৃতি চারণ মূলক আলোচনা সভায় অংশ নেন অনুষ্ঠানের সম্মানিত অতিথি-ম্যানেজিং কমিটির সদস্য সৈয়দ আলম,মোঃ শরীফ,এম.আক্তার উদ্দিন,শিক্ষক ফজল করিম,ওসমান গনি, মোঃইয়াকুব আলী। শিক্ষক শিবির রন্জন ঘোষাল সরকারের সঞ্চালনায়ে সভায় আরো বক্তব্য রাখেন শিক্ষক গোলাম মহিউদ্দিন,মোঃইলিয়াছ আলী,বিকাশ সরকার এবং দোয়া মাহফিল পরিচালনা করেন ধর্মীয় শিক্ষক মাওঃ মোক্তার আহম্মদ। পরে কবিতা-ছড়া পাঠের বিজয়ীদের বঙ্গবন্ধুর আত্মজীবনী মূলক বই উপহার দিয়ে পুরস্কৃত করেন।
এছাড়া বিকেলে বন্দরটিলাস্থ্ দক্ষিণ হালিশহর ওয়ার্ড অফিসে ইপিজেড ৩৯নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর ৯৯তম জন্ম দিন পালন কল্পে কেককাটা উৎসব এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ভারপ্রাপ্ত সভাপতি সুলতান নাছির উদ্দিন এবং সাঃসম্পাদক হাজী শফিউল আলমের পরিচালনায়ে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইপিজেড থানা আহবায়ক হাজী হারুন উর রশিদ,এম.এ তাহের, ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমন,মহিলা আঃলীগ নেত্রী মিসেস শারমিন ফাুরুখ সুলতানা, যুবলীগ সাঃ সম্পাদক মোঃ সেলিম রেজা সহ বিভিন œস্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।


আরোও সংবাদ