বঙ্গবন্ধুর আদর্শকে কোনদিন পরাজিত করা যাবেনা

প্রকাশ:| শুক্রবার, ১৮ আগস্ট , ২০১৭ সময় ০৯:৫৯ অপরাহ্ণ

পরিবর্তন-চট্টগ্রাম’র আলোচনা সভায় মাসুম চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু কোন সিদ্ধান্ত নিতে ভেবে চিন্তে নিতেন । তাই কোন সিদ্ধান্ত থেকে পিছপা হতেন না । তিনি জীবদ্দশায় ১৪ বছর জেল খেটেছেন দু’বার মৃত্যুর মুখোমুখি হয়েছিলেন । তবুও কোন অপশক্তির কাছে মাথানত করেননি । ১৫ আগস্ট ১৬ টি বুলেটে বুক ঝাঁঝরা করে পাকিস্তানের দোষররা মনে করেছিল তার এ আদর্শকে চিরতরে হত্যা করা যাবে । কিন্তু বিশ্ব নেতাদের একের পর এক ভূয়সী প্রশংসা ও ইতিহাস যুগ যুগ ধরে এ আদর্শকে সমুন্নত রেখেছে । এমন আদর্শ কোনদিন পরাজিত করা যাবেনা।

শুক্রবার সন্ধ্যায় স্বেচ্চাসেবী সংগঠন “পরিবর্তন-চট্টগ্রাম” আয়োজিত সংগঠনের চেরাগী মোড়স্থ অস্থায়ী কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী ও শোক দিবসের আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে বঙ্গবন্ধু গবেষক অধ্যাপক মাসুম চৌধুরী এ কথা বলেন।

মাসুম চৌধুরী আরোও বলেন, হাজার বছরের শ্রেষ্ট অর্জন আমাদের স্বাধীনতা । যারা এখনো ৭১ এর এ স্বাধীনতাকে অস্বিকার করেন আবার স্বাধীনতার সুফল ভোগ করেন তারা কোনদিন নিজেকে বাঙ্গালী ভাবতে পারেনা । তাদের বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ সম্পর্কে আরো ইতিহাস থেকে শিক্ষা নিতে ভালভাবে রিচার্স করার আহবান জানান ।প্রেস রিলিজ