বঙ্গবন্ধুকে হত্যা করে দেশকে পাকিস্তানের তাঁবেদার করতে চেয়েছিল

প্রকাশ:| বুধবার, ১৩ আগস্ট , ২০১৪ সময় ১১:২২ অপরাহ্ণ

নিউজচিটাগাং২৪>>গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে সপরিবারে হত্যা করে ঘাতকচক্র এই দেশকে পুনরায় পাকিস্তানের তাঁবেদার রাস্ট্রে পরিণত করতে চেয়েছিল। তাদের সেই আশা পুরণ হয়নি। ইতিহাস বিকৃতির মাধ্যমে বা জোর করে কারও নাম বা অবদান মুছে ফেলা যায় না।
ইঞ্জিনিয়ার মোশাররফ
জাতীয় শোক দিবস উপলক্ষে বুধবার নগরীর মুসলিম হলে উত্তর জেলা আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, আগে যারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে ভেবেছিলেন ইতিহাসের গতি উল্টে দেবেন, তারা আজ বিলীন হয়ে গেছেন। অথচ জাতীয় জীবনে বঙ্গবন্ধু হত্যাকান্ডের মতো শোকাবহ ঘটনার আঘাত ও ক্ষত আজ দুর্বার শক্তিতে পরিণত হয়েছে। বাঙ্গালীর ইতিহাসের পাতায় তার নাম অক্ষয়-অম্লান হয়ে থাকবে চিরকাল।

একই অনুষ্ঠানে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড.হাসান মাহমুদ বলেন, বিএনপি-জামাত জোট আরেকটি ১৫ আগস্ট সৃষ্টির চেষ্টা করছে। বেগম জিয়া বিকৃত মানসিকতার পরিচয় দিয়ে জাতীয় শোক দিবসের দিন নিজের নকল জন্মদিন পালন করে জাতির সঙ্গে তামাশা করছে। ১৫ আগষ্ট জন্মদিনের উল্লাসকারীরা মুক্তিযুদ্ধের চেতনার শত্রু।

উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সাংসদ ও রাস্ট্রদূত আলহাজ্ব নুরুল আলম চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক এম এ সালামের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যাপক মো.মঈনুদ্দিন, জিতেন্দ্র প্রসাদ নাথ মন্টু, গিয়াস উদ্দিন, সাংসদ মাহফুজুর রহমান মিতা ও দিদারুল আলম, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি বখতেয়ার সাঈদ ইরান প্রমুখ।

আলোচনা সভার আগে উত্তর জেলা আওয়ামী লীগ শোক র‌্যালী বের করে।