বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে হত্যার রাজনীতি চালু হয়েছে

প্রকাশ:| শুক্রবার, ১৮ আগস্ট , ২০১৭ সময় ০৮:৫১ অপরাহ্ণ

খুটাখালীতে শোক দিবসের আলোচনা সভায় উপজেলা চেয়ারম্যান-জাফর

সেলিম উদ্দিন, ঈদগাঁও (কক্সবাজার) প্রতিনিধি, চকরিয়া-পেকুয়া আসনে বিএনপি-জামায়াত জোটের অপরাজনীতি ঠেকাতে রাজপথের নেতাই মনোনয়ন পাবেন জানিয়ে চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি-উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম বলেছেন, দেশের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত করতে বদ্ধপরিকর জাতির পিতার উত্তরসুরী শেখ হাসিনার নেতৃত্বধীন আওয়ামীলীগ সরকার। সেই ধারাবাহিকতার অংশ হিসেবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী হয়ে দরিদ্র রাষ্ট্র বাংলাদেশকে উন্নয়নমুখী করে বিশ্ব দরবারে একটি আইডল রাষ্ট্র হিসেবে গড়ে তুলেছেন। জাতীয় শোক দিবসে বিএনপি জামায়াতের হত্যা ষড়যন্ত্র ও অশুভ রাজনীতির বিরুদ্বে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হবার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শে উজ্জিবিত হয়ে এই চকরিয়া-পেকুয়ায় যারা ষড়যন্ত্র করে, হত্যার রাজনীতি করে, তাদের বিরুদ্ধে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে হবে।
বিএনপি-জামায়াত দেশে হত্যা ও ষড়যন্ত্রের সাথে জড়িত দাবি করে তিনি বলেন, বিএনপি-জামায়াত অশুভ রাজনীতির সাথে জড়িত। এই অশুভ রাজনীতি, হত্যা ষড়যন্ত্রের রাজনীতি চিরতরে নির্মূল করে দেয়ার অঙ্গীকার করতে হবে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মাধ্যমে এদেশে হত্যার রাজনীতি শুরু হয় দাবি করে জাফর আলম বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে এদেশে হত্যার রাজনীতি শুরু হয়। আপনারা লক্ষ্য করেছেন শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে বার বার তাকে হত্যা করার চেষ্টা করা হয়েছে। এই পর্যন্ত তাকে ১৯ বার হত্যা চেষ্টা করা হয়েছে।
কক্সবাজারের চকরিয়া-পেকুয়া সংসদীয় আসনটি আওয়ামীলীগের জন্য অবশ্যই দরকার দাবী করে তিনি আরো বলেন, জোটগত কারণে গতবার অন্য রাজনৈতিক দলকে আসনটি ছেড়ে দেয়া হলেও আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে আওয়ামীলীগের প্রার্থী নির্বাচন করবে। শুক্রবার (১৮আগষ্ট) চকরিয়া উপজেলার খুটাখালী কিশলয় স্কুল মিলনায়তনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শোক দিবস উদযাপন কমিটির আহবায়ক যুবলীগ নেতা তৌহিদুল ইসলাম মিটরু সভাপতিত্বে ও সদস্য সচিব ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ারুল আজিমের পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দীন চৌধুরী, ধর্ম বিষয়ক সম্পাদক ডা: মীর আহমদ হেলালী, খুটাখালী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক শফিকুর রহমান,সহ সভাপতি বাহাদুর হক,সাধারন সম্পাদক এম বেলাল আজাদ, সাংগঠনিক সম্পাদক মনিরুল হক ভুট্রো, চকরিয়া উপজেলা যুবলীগ সভাপতি শহিদুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ সভাপতি আরিফুল ইসলাম চৌধুরী। এসময় প্রবীন আওয়ামীলীগ নেতা আলহাজ্ব জয়নাল আবেদীন, ছাবের আহমদ, মেম্বার অলি আহমদসহ ইউনিয়ন আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ,সেচ্ছাসেবকলীগ ও শ্রমিকলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
একইদিন বিকেল ৩ টায় জাতীয় শোক দিবসের র‌্যালী অনুষ্টিত হয়েছে। বিশাল র‌্যালীতে নেতৃত্বদেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম।


আরোও সংবাদ