বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি: কক্সবাজারে ৫ শিক্ষার্থী বহিস্কার

প্রকাশ:| শনিবার, ১৯ আগস্ট , ২০১৭ সময় ০৬:৫৫ অপরাহ্ণ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি করায় কক্সবাজার সরকারি কলেজের রাষ্ট্র বিজ্ঞান (অনার্স) প্রথম বর্ষের পাঁচ শিক্ষার্থীকে বহিস্কার করেছে কলেজ প্রশাসন।

 

শনিবার একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় তাদের বহিস্কারের সিদ্ধান্ত নেয়া হয়। বহিস্কৃত শিক্ষার্থীরা হলো- তানজিমা আক্তার, শামীম রানা, ছৈয়দ আলম, আরাফাত জান্নাত ও ফারহানা তাসমিন।

 

কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বহিস্কৃতরা রাষ্ট্রবিজ্ঞান প্রথম বর্ষের শিক্ষার্থী। গত কয়েক দিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করে আসছিল। বিষয়টি কলেক কর্তৃপক্ষের নজরে আসলে ১৯ আগস্ট একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় তাদের বহিস্কারের সিদ্ধান্ত নেয়া হয়।

 

এদিকে ৫ শিক্ষার্থীকে বহিস্কারের প্রতিক্রিয়ায় জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয় জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের সর্বোচ্চ সম্মানের ব্যক্তি। তাকে নিয়ে আপত্তিকর মন্তব্য করা কারো উচিত নয়। কটুক্তিকারী ৫ শিক্ষার্থী বিষয়ে কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত নিয়েছে তা যথার্থ হয়েছে। আমি কলেজ কর্তৃপক্ষকে সাধুবাদ জানাই।